শুক্রবার, ১৮ সেপ্টেম্বার ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

অনলাইন ডেস্ক

March 19, 2020, 10:11 p.m.

জনসমাগম রোধে বরিশালের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান
জনসমাগম রোধে বরিশালের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান
বৃহস্পতিবার (১৯মার্চ) বেলা ১২টার দিকে বরিশালে বিভিন্ন স্থানে অভিযান - ছবি:

করোনা সংক্রামন এড়াতে জনসমাগম রোধে বরিশালে বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের নেতৃত্বে বৃহস্পতিবার (১৯মার্চ) বেলা ১২টার দিকে এই অভিযান পরিচালিত হয়।

অভিযানের শুরুতেই ভ্রাম্যমান আদালত নগরীর বাজার রোডের খাজা মঈনউদ্দিন কওমী মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় ওই মাদ্রাসায় কোন শিক্ষা কার্যক্রম না চলেও মাদ্রাসার মধ্যে ২ শতাধিক শিক্ষার্থীর উপস্থিতি পান ভ্রাম্যমান আদালত।


ওই মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা আব্দুল হালিম ভ্রাম্যমান আদালতকে জানান, সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার ঘোষনা দেয়ার পর থেকে ওই মাদ্রাসার শিক্ষা কার্যক্রম বন্ধ। মাদ্রাসার সাড়ে ৮শ’ শিক্ষার্থীর মধ্যে ইতিমধ্যে সাড়ে ৫শ’র মতো শিক্ষার্থী তাদের নিজ নিজ বাড়িতে চলে গেছে। এখনও আড়াই শতাধিক শিক্ষার্থী মাদ্রাসায় অবস্থান করছে। তারা এতিম। তাদের যাওয়ার কোন জায়গা নেই। এ কারনে তারা মাদ্রাসায় অবস্থান করছে। তবে ওই শিক্ষার্থীরা যাতে ক্যাম্পাসের বাইরে যেতে না পারে কিংবা বাইরে থেকে কেউ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের সাথে মিশতে না পারে সে বিষয়ে কঠোর নজরদারী করার কথা জানান তিনি।

এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক সরকারের নির্দেশনা কঠোরভাবে মেনে চলার জন্য মাদ্রাসা কর্তৃপক্ষকের প্রতি জোর অনুরোধ জানান।

পরে ভ্রাম্যমান আদালত নগরীর সদর রোডের অভিরুটি সিনেমা হলে গিয়ে হলের কার্যক্রম বন্ধ দেখতে পান এবং অশ্বিনী কুমার হলে বিআরবি ক্যাবলস্ এর উদ্যোগে আসন্ন কোরআন তেলাওয়াত ও হামদ-নাত প্রতিযোগীতার রেজিস্ট্রশন বন্ধ করে দেন।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।