মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

অনলাইন ডেস্ক

March 20, 2020, 9:07 p.m.

করোনা সন্দেহে বরিশাল শেবামেক-এ আরও একজন ভর্তি
করোনা সন্দেহে বরিশাল শেবামেক-এ আরও একজন ভর্তি
সংগৃহীত - ছবি:

করোনা আক্রান্ত সন্দেহে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আরও একজনকে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুর ২ টার দিকে ওই রোগীকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান গলা ওয়ার্ডে ভর্তি করা হলে বিকেলে তাকে করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। 

হাসপাতালে ভর্তি হওয়া রোগী মো. শহীদুল জোমাদ্দার (২৪) বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার ভাষানচর গ্রামের শাহাজাহান জোমাদ্দারের ছেলে।  

রোগী শহিদুল ও তার ভাই মুঠোফোনে জানান, ঢাকার একটি খাবারের হোটেলে মেসিয়ারের (বয়) কাজ করতেন তিনি। ডাল-পুরির দোকান হওয়ায় সেখানে সাধারণ মানুষের যাতায়াত ছিলো। ওই দোকানে কর্মরত অবস্থায় সে গলা ব্যথায় আক্রান্ত হয়। গলা ব্যথা বেড়ে যাওয়ায় গত ৩ দিন আগে তিনি গ্রামের বাড়ি ফিরে আসেন। অবস্থার অবনতি হলে স্বজনরা আজ তাকে  শের-ই বাংলা হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা করোনা সন্দেহে তাকে করেনা ইউনিটে স্থানান্তর করেন।

হাসপাতালের পরিচালক জানান, শুক্রবার সকাল ১১ টা ৩৫ মিনিটে মো. শহীদুল জোমাদ্দার (২৪) নামে এক ব্যক্তি গলা ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। প্রাথমিকভাবে তাকে নাক-কান-গলা বিভাগে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা তার সমস্যা শোনার পর করোনা সন্দেহে তাকে করোনা ইউনিটে স্থানান্তর করেন। রোগের উপসর্গ দেখে রোগীর চিকিৎসা চলছে এবং বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানিয়েছেন পরিচালক ডা. মো. বাকীর হোসেন। 

এর আগে গত মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে জ্বর-সর্দি নিয়ে চট্টগ্রামের কভার্ডভ্যান চালক ভোলা সদরের বাসিন্দা মো. রাসেল মোল্লাকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হলে করোন আক্রান্ত সন্দেহে তাকেও করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। পরীক্ষা-নীরিক্ষায় তার নিউমোনিয়া ধরা পড়ে। ২দিন পর সে কিছুটা সুস্থ হলে ১৯ মার্চ বৃহস্পতিবার তাকে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।