শুক্রবার, ১৮ সেপ্টেম্বার ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

অনলাইন ডেস্ক

March 24, 2020, 9:43 p.m.

জীবাণুনাশক স্প্রে করছে বিডিআরসি-বিদ্যানন্দ
জীবাণুনাশক স্প্রে করছে বিডিআরসি-বিদ্যানন্দ
রাজধানীর হাসপাতালগুলোকেজীবাণু নাশক স্প্রে করছে বিডিআরসি-বিদ্যানন্দ - ছবি:

রাজধানীর হাসপাতালগুলোকে জীবণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম যৌথভাবে শুরু করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসি) ও বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

মঙ্গলবার সকালে বিডিআরসি ও বিদ্যানন্দ ফাউন্ডেশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রেড ক্রিসেন্ট সোসাইটি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা যৌথভাবে এ জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করবে। এ কার্যক্রমে অংশগ্রহণকারী রেড ক্রিসেন্টের সব স্বেচ্ছাসেবকের জন্য হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে বিশেষ কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে।

সোমবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মধ্যরাত পর্যন্ত হাসপাতালের জরুরি বিভাগসহ বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করা হয়। পর্যায় ক্রমে অন্য হাসপাতালেও এ কর্মসূচি গ্রহণ করা হবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য (এমপি) অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যে মানুষের কল্যাণে কাজ করে এ জীবাণুনাশক স্প্রে কার্যক্রম তার উজ্জ্বল দৃষ্টান্ত। প্রত্যোকটি বড় হাসপাতাল ও পর্যায়ক্রমে জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে জীবাণুমুক্ত করতে স্বেচ্ছাসেবকরা কাজ করবে। সত্যিই আমরা গর্বিত স্বেচ্ছাসেবকদের জন্য। যারা নিজের জীবনকে বিপন্ন করে বাজি রেখে এ কাজ করছেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুখ আহমেদ বলেন, জীবনের ঝুঁকি নিয়ে যারা রাতদিন সাধারণ মানুষেরসেবা করছেন। পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্তদের সেবায় নিরলস কাজ করে যাচ্ছেন তাদের স্বাস্থ্য সুরক্ষায় এটি একটি গ্রহণযোগ্য পদক্ষেপ। এ উদ্যোগ দেশের অন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন অনুপ্রাণিত হয়ে নিজ নিজ উদ্যোগে করোনা ভাইরাস মোকাবিলায় বিশেষ ভূমিকা রাখবে।