রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

অনলাইন ডেস্ক

March 25, 2020, 8:30 p.m.

বগুড়ায় সচেতনতামূলক প্রচারণায় সেনা সদস্য ও বিভিন্ন সংগঠন
বগুড়ায় সচেতনতামূলক প্রচারণায় সেনা সদস্য ও বিভিন্ন সংগঠন
বুধবার সকাল থেকে বগুড়া শহর ও সকল উপজেলায় এ প্রচারণা - ছবি:

বগুড়ায় করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সচেতনতামূলক প্রচারণা ও সাধারণ মানুষকে সতর্ক থাকার লক্ষ্যে কাজ শুরু করেছেন সেনাবাহিনীর সদস্যরা। বুধবার সকাল থেকে বগুড়া শহর ও সকল উপজেলায় এ প্রচারণা করা হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে কার্যক্রমে সেনা সদস্যরা জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করেন। 
 বেলা সাড়ে ১২টার দিকে শহরের সাতমাথা দিয়ে গাড়িতে করে টহলের সময় দেখা গেছে হ্যান্ড মাইকে বিভিন্ন ধরনের সচেতনতামূলক প্রচারণা করছেন সেনা সদস্যরা।

এদিকে বুধবার বগুড়া পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংগঠন করোনা রোধে স্যানিটাইজার, সাবান, মাস্ক, হ্যান্ড গøাভস বিতরণসহ যানবাহনে স্প্রে করা হয়েছে। পৌরসভার আয়োজনে শহরে জীবানুনাশক স্প্রে করা হয়েছে। 

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, সেনা সদস্যরা প্রচারণামূলক কাজ শুরু করেছেন। শহরসহ গোটা জেলায় প্রচারণা অব্যাহত থাকবে। তিনি কোথাও কোনো জনসমাগমের মত কার্যক্রম থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন। 

যারা বিদেশফেরত তাদের আত্মগোপন সম্পর্কে প্রকৃত তথ্য প্রদানের জন্য জনপ্রতিনিধি বিশেষ করে ওয়ার্ড কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারদের জেলা প্রশাসন ও  সেনা সদস্যদের সহায়তা করার আহবান জানিয়েছেন তিনি।