মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

হায়াতুজ্জামান মিরাজ,আমতলী (বরগুনা) প্রতিনিধি

March 26, 2020, 9:59 p.m.

আমতলীতে নৌ বাহিনীর টহল , বরগুনার সাথে খেয়া পাড়াপাড় বন্ধ
আমতলীতে নৌ বাহিনীর টহল , বরগুনার সাথে খেয়া পাড়াপাড় বন্ধ
বরগুনার আমতলী উপজেলায় নৌ বাহিনীর সদস্যরা টহল - ছবি:

বরগুনার আমতলী উপজেলায় নৌ বাহিনীর সদস্যরা টহল দেয়া শুরু করেছে। বৃহস্পতিবার সকাল থেকে বরগুনা সাথে আমতলীর খেয়া পাড়াপাড় বন্ধ করে দিয়েছেন বরগুনা জেলা প্রসাশক মোস্তাইন বিল্লাহ।

মরনঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যাতে এ এলাকায় ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বরগুনা জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা তথ্য অফিস উপজেলার সর্বত্র মাইকিং করে সকলকে জনসমাগম এড়িয়ে চলতে, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে, খাবারের দোকান, মাছ-মাংস, কাঁচা বাজার, ফলের দোকান ও ফার্মেসী ছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করেন। এ সকল নির্দেশনা বাস্তবায়নের জন্য বাংলাদেশ নৌ বাহিনীর সদস্যরা আমতলী উপজেলার বিভিন্ন এলাকায় টহল দেয়া শুরু করেছে। 

অপরদিকে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা শহরসহ বিভিন্ন এলাকায় খাবারের দোকান, মাছ-মাংস, কাঁচা বাজার, ফলের দোকান ও ফার্মেসী ছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। চলেনি দূরপাল্লাসহ অভ্যান্তরিন রুটের কোন যানবাহন। বন্ধ করে দেয়া হয়েছে বরগুনার সাথে আমতলীর পায়রা নদীর খেয়া পাড়াপাড়। 

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, মরনঘাতি করোনা ভাইরাসে এ উপজেলায় এখন পর্যন্ত কারো আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তাই আগাম সতর্কতার জন্য আমরা কিছু পদক্ষেপ নিয়েছি। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার থেকে প্রশাসনকে সহযোগিতার জন্য বাংলাদেশ নৌ বাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় টহল দিচ্ছেন। বন্ধ করে দেয়া হয়েছে আমতলীর সাথে বরগুনার খেয়া পাড়াপাড়।