বুধবার, ১২ আগষ্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

অনলাইন ডেস্ক

March 29, 2020, 7:55 p.m.

ভাড়াটিয়াদের একমাসের ভাড়া মওকুফের আহ্বান মেয়র আরিফের
ভাড়াটিয়াদের একমাসের ভাড়া মওকুফের আহ্বান মেয়র আরিফের
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী - ছবি:

বর্তমান দুর্যোগকালীন পরিস্থিতিতে মানবিক হৃদয় নিয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। নগরীর সকল বস্তির মালিক ও যেসব বাসায় নিম্ন ও মধ্যবিত্ত লোকজন থাকেন সেসব বাসার মালিকদের এক মাসের ভাড়া মওকুফের অনুরোধ জানিয়েছেন। এছাড়া নগরীর নিম্ন আয়ের অসহায় মানুষদের সহায়তার জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে ‘খাদ্য ফান্ড’ গঠন করেছেন মেয়র। সেই ফান্ডে তিনি তার এক মাসের সম্মানী প্রদানের ঘোষণা দিয়েছেন।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘করোনাভাইরাসের কারণে গোটা বিশ্ব আজ অসহায়। বাংলাদেশও এর বাইরে নয়। করোনাভাইরাস মোকাবেলায় মানুষ আজ গৃহবন্দি। এমতাবস্থায় বস্তিবাসী, নিম্ন ও মধ্যবিত্তদের পাশে দাঁড়ানো উচিত। বস্তি ও বাসার মালিকরা তাদের এক মাসের ভাড়া মওকুফ করে দিলে তারা কিছুটা হলেও স্বস্তি পাবেন।’ যারা ভাড়া মওকুফ করবেন তাদের এক মাসের পানির বিল মওকুফেরও ঘোষনা দেন মেয়র। 


এদিকে, দুর্যোগকালীন এই সময়ে সিটি করপোরেশনের পক্ষ থেকে ‘খাদ্য ফান্ড’ গঠন করে তাতে নিজের এক মাসের সম্মানী প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী। এই ফান্ডে কাউন্সিলররাও তাদের সম্মানীর একাংশ প্রদান করবেন। মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বৈরি এ সময়ে শুধুমাত্র সিটি করপোরেশনের পক্ষ থেকে শ্রমজীবী মানুষের খাদ্য চাহিদা মেটানো সম্ভব নয়। এজন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।