রবিবার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

অনলাইন ডেস্ক

March 29, 2020, 9:49 p.m.

করোনা: ব্রিটেনে  আরও ২০৯ জনের প্রাণহানি
করোনা: ব্রিটেনে  আরও ২০৯ জনের প্রাণহানি
যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২০৯ জনের প্রাণহানি। - ছবি:

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করোনাভাইরাসে আরও ২০৯ জনের প্রাণহানি ঘটেছে। তবে প্রাণহানির এই সংখ্যা শনিবারের চেয়ে সামান্য কম। শনিবার দেশটিতে করোনায় মারা যান অন্তত ২৬০ জন।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান বলছে, স্বাস্থ্যবিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী- গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে করোনা আক্রান্ত অন্তত ২০৯ জন মারা গেছেন। যা শনিবারের তুলনায় কম।

নতুন করে মারা যাওয়া ২০৯ জনের মধ্যে ১৯০ জনই ইংল্যান্ডের। এছাড়া ওয়েলসের ১০, নর্দার্ন আয়ারল্যান্ডের ৬ এবং স্কটল্যান্ডের একজন রয়েছেন।

যুক্তরাজ্যের স্বাস্থ্যবিভাগ বলছে, দেশটিতে এখন করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে ১৯ হাজার ৫২২ জনে পৌঁছেছে।

এদিকে, দেশটিতে করোনা রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় অনেকেই সরকারের মহামারি নিয়ন্ত্রণ কৌশল নিয়ে প্রশ্ন তুলেছেন। চিকিৎসকদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রীর ঘাটতি দেখা দেয়ায় এই প্রশ্ন আরও জোরাল হয়েছে।

দেশটির তৈরি-পোশাক নির্মাণ খাতের কর্মকর্তারা বলেছেন, ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী তৈরির অর্ডার দিতে সময়ক্ষেপণ করেছে সরকার।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে বিস্তার ঘটেছে প্রাণঘাতী এই ভাইরাসের। বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৩ হাজার ৬৯৪ এবং মারা গেছেন ৩২ হাজার ১৫৫ জন। তবে চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৪৬ হাজার ৩৯৬ জন।