বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

অনলাইন ডেস্ক

April 5, 2020, 4:09 p.m.

‘মেসি ইতিহাসের সেরা খেলোয়াড়’
‘মেসি ইতিহাসের সেরা খেলোয়াড়’
ইতিহাসের সেরা ফুটবলার হিসেবে উল্লেখ করেছেন স্পেনের ফুটবল কিংবদন্তি জাভি - ছবি: ফাইল ছবি

লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসায় করে তাকে ইতিহাসের সেরা ফুটবলার হিসেবে উল্লেখ করেছেন স্পেনের ফুটবল কিংবদন্তি জাভি। সেরাদের কাতারে রেখেছেন বার্সেলোনার আরেক সাবেক তারকা রোনালদিনহোকেও।

ক্রিস্টিয়ানো রোনালদোর পাশাপাশি ছয়বারের ব্যালন ডি’অর জয়ী বার্সেলোনা তারকা আধুনিক ফুটবলারের অন্যতম সেরা হিসেবে বিবেচনা করা হয় মেসিকে। দীর্ঘদিন বার্সেলোনার হয়ে খেলার কারণে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে ভালো করেই চেনা-জানা জাভির। ক্লাবটিতে ব্রাজিল তারকা রোনালদিনহোরও সতীর্থ ছিলেন মাঝমাঠের এই খেলোয়াড়।

রোনালদিনহো ও মেসির প্রসঙ্গে কথা বলতে গিয়ে গ্লোবো এস্পোর্তেকে বার্সেলোনার হয়ে আটবার লা লিগা ও চারবার চ্যাম্পিয়নস লিগ জেতা জাভি বলেন, “রোনালদিনহো সেরা পর্যায়ে থাকলেও তার ধারাবাহিকতার অভাব ছিল। আমার কাছে রোনালদিনহোর উপরে আছে একমাত্র মেসি।”

“মেসি ইতিহাসের সেরা খেলোয়াড়। তবে রোনালদিনহোও সেরাদের কাতারে আছে। বাকিদের সঙ্গে। রোনালদো (ব্রাজিলের), ক্রিস্টিয়ানো রোনালদো, মেসির গ্রুপটার সঙ্গেই আছে রোনালদিনহো।”

ক্যারিয়ারের শুরু থেকে দীর্ঘদিন বার্সেলোনার হয়ে খেলে ২০১৫ সালে কাতারের ক্লাব আল সাদে পাড়ি জমান জাভি। বর্তমানে ক্লাবটির কোচের দায়িত্বে আছেন তিনি। আবারও কাতালান ক্লাবটিতে ফিরে আসা নিয়ে এরই মধ্যে আগ্রহ প্রকাশ করেছেন ৪০ বছর বয়সী জাভি।

“আমার দিক থেকে এটা পরিষ্কার, আমি বার্সেলোনায় ফিরতে চাই। এটা নিয়ে আমি উজ্জীবিত।”