মঙ্গলবার, ০২ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

April 12, 2020, 7:57 p.m.

করোনা সংকটে শিক্ষার্থীদের পাশে বরিশাল বিশ্ববিদ্যালয়
করোনা সংকটে শিক্ষার্থীদের পাশে বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয় - ছবি: ফাইল ছবি


করোনা সংকট চলাকালীন বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের সহায়তায় নানা উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। কোনো শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে তাকে যথাযথ সহযোগিতা এবং দুস্থ্য শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেয়া হবে। গত ৮ এপ্রিল জরুরী টেলি স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরুর পর এসব কর্মসূচি ঘোষণা করা হয় বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস। 
তিনি জানান, করোনা পরিস্থিতিতে কোনো শিক্ষার্থী আর্থিক সংকটে পড়লে তাকে আপদকালীন সহায়তা দেয়া হবে। এজন্য নিজ নিজ বিভাগের শিক্ষকদের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষার্থীকে যোগাযোগ করতে হবে। 


বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, অনেক শিক্ষার্থী টিউশনী করে লেখাপড়ার খরচ চালাতেন। করোনা সংকটে টিউশনি বন্ধ হয়ে যাওয়ায় ওই সব শিক্ষার্থীরা আর্থিক সংকটে আছেন। এছাড়া অনেকে মৌসুমী নানা রোগে আক্রান্ত হচ্ছেন। কিন্তু তারা চিকিৎসার খরচ চালাতে পারছেন না। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পাশে দাঁড়ানোয় এসব শিক্ষার্থীরা উপকৃত হবেন। 


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বলেন, করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সদস্যের ব্যাপারে কর্তৃপক্ষ সজাগ রয়েছে। ইতিমধ্যে টেলি স্বাস্থ্যসেবার মাধ্যমে সকলের চিকিৎসা বিষয়ক পরামর্শ প্রদান শুরু হয়েছে। শিক্ষার্থীদের অসুস্থ্যতাজনিত সমস্যা মোকাবেলায়ও সহযোগীতা করা হবে।