বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

অনলাইন ডেস্ক

April 20, 2020, 8:18 p.m.

আগস্টের শেষ ভাগ পর্যন্ত অপেক্ষা করবে আইসিসি
আগস্টের শেষ ভাগ পর্যন্ত অপেক্ষা করবে আইসিসি
ক্রিকেট। - ছবি: সংগৃহীত।

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ফলে একের পর এক স্পোর্টিং ইভেন্ট বাতিল হচ্ছে। চলতি বছর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও তৈরি হয়েছে শঙ্কা।

আগামী ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হওয়ার কথা বিশ্ব ক্রিকেটের অন্যতম আকর্ষণীয় এই টুর্নামেন্টটি। কিন্তু করোনা পরিস্থিতির কারণে অস্ট্রেলিয়া সরকার ছয় মাসের জন্য সব সীমান্ত বন্ধ করে দিয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ যেহেতু একটি বৈশ্বিক টুর্নামেন্ট। এই অবস্থা চলতে থাকলে দলগুলো অস্ট্রেলিয়া যেতে পারবে না। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনও সম্ভব হবে না। টুর্নামেন্টটি এক বছর পিছিয়ে যেতে পারে এমন আলোচনাও শোনা যাচ্ছে।

তবে আইসিসি এখনই শেষ কথা বলতে নারাজ। 'টাইমস অব ইন্ডিয়া'র কাছে আইসিসির ঘনিষ্ঠ এক সূত্র নিশ্চিত করেছে, চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আগামী আগস্টের শেষ ভাগ পর্যন্ত অপেক্ষা করবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

সূত্রটি বলেছে, ‘এই মুহূর্তে কোনো উপায় দেখা যাচ্ছে না, মানুষের স্বাস্থ্য সবার আগে। তবে যদি আগামী কয়েক মাসের মধ্যে পরিস্থিতির উন্নতি হয়? যদি আইসিসি মে মাসের মধ্যে টুর্নামেন্ট স্থগিত ঘোষণা করে আর পরের কয়েক মাসের মধ্যে সব ঠিক হয়ে যায়? তখন কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা সিদ্ধান্তটিকে হঠকারী মনে করবে। তাই আইসিসি সময় নেবে, আগস্টের একদম শেষ ভাগ পর্যন্ত। তার আগে কোনো ঘোষণা আশা করবেন না।’