রবিবার, ০৫ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

April 21, 2020, 9:17 p.m.

করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে ৯ বাজার খোলা মাঠে স্থানান্তর
করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে ৯ বাজার খোলা মাঠে স্থানান্তর
করোনাভাইরাস| - ছবি: ভোরের আলো|

বরিশালে করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করার লক্ষ্যে নগরীর ৯টি বাজার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠসহ খোলা জায়গায় স্থানান্তর করা হয়েছে। স্থানান্তরকৃত বাজারগুলো সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে।
গতকাল সোমবার এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জেলা প্রশাসক এসএস অজিয়র রহমান ওই ঘোষণা দেন। 

স্থানান্তরকৃত বাজারের মধ্যে নগরীর বাংলাবাজারকে স্থানীয় আলতাফ মেমেরিয়াল বালিকা বিদ্যালয় মাঠে, নতুন বাজার মথুরানাথ উচ্চ বিদ্যালয় মাঠে, বটতলা বাজার অদূরের পরেশ সাগর মাঠে, চৌমাথা বাজার স্থানীয় সৈয়দ হাতেম আলী কলেজ মাঠে, কাশীপুর বাজার কাশীপুর হাইস্কুল মাঠে, পোর্ট রোড বাজার এ. করিম আইডিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে, সাগরদী বাজার সংলগ্ন পিটিআই মাঠে, পুরান বাজার বাজার সংলগ্ন রাস্তায়ম কালীজিরা বাজার সংলগ্ন মাঠে বসানোর নির্দেশ দেয়া হয়েছে। স্থানান্তরকৃত বাজারগুলো সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে।

এই নির্দেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

করোনা ভাইরাসের মহামারি বিস্তার রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন গতকাল সোমবার প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।