বুধবার, ০৩ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

April 22, 2020, 9:35 p.m.

বরিশালে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
বরিশালে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
আইন-শৃঙ্খলা। - ছবি: ভোরের আলো।

বরিশালে সরকারী স্বাস্থ্যবিধি অমান্য করায় ৭ ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩১ হাজার টাকা জরিানা আদায় করেছে পৃথক ভ্রাম্যমান আদালত।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ও শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীনের নেতৃত্বে মেট্রো পুলিশের সহযোগিতায় নগরী সহ সদর উপজেলায় এই অভিযান পরিচালিত হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, অভিযানের শুরুতেই নগরীর রূপাতলী কাঁচাবাজারে গিয়ে দেখেন সেখানে শারীরিক দূরত্ব অনুসণের কোন বালাই নেই। এ সময় ভ্রাম্যমান আদালত সেখানে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে সবাইকে শারীরিক দূরত্ব অনুসরণ করে ব্যবসা পরিচালনার ব্যবস্থা করেন। একই সময় নগরীর রূপাতলী এলাকায় এই মুহূর্তে অপ্রয়োজনীয় এ্যাপোলো স্টিল নামে একটি দোকান খোলা রেখে ভেতরে  শারীরিক দূরত্ব অনুসরণ না করে ১২/১৩জন শ্রমিক দিয়ে কাজ করানোয় মালিক মো. হুমায়ুন কবিরকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

পরে সদর উপজেলার তালুকদারহাটের পোলেরহাট নামে একটি বাজারে গিয়ে ভ্রাম্যমান আদালত স্বাভাবিক সময়ের মতো পরিস্থিতি দেখে বিস্মিত হন। লকডাউন উপক্ষো করে সব দোকানপাট খোলা রাখায় ভ্রাম্যমান আদালত দুই দোকানী মো. মাহবুবুর রহমান ও ইসরাইল হাওলাদারকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন। অন্যান্যরা তাৎক্ষণিক দোকান বন্ধ করে সটকে পড়েন। এ সময় স্থানীয় ইউপি সদস্যকে ডেকে এনে ওই বাজারে লকডাউন বাস্তবায়নের দায়িত্ব দেন ভ্রাম্যমান আদালত।

অপরদিকে শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীনের ভ্রাম্যমান আদালত নগরীর চকবাজার, সদর রোড, বাজার রোড ও কাশীপুর বাজারে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন নজরদারী করেন। এ সময় সরকারি স্বাস্থ্যবিধি অমান্য করায় নগরীর বাজার রোডের ৩টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৯ হাজার এবং কাশীপুর বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন জেলা প্রমাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস।