বুধবার, ০৩ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

অনলাইন ডেস্ক

May 12, 2020, 10:58 p.m.

করোনায় আক্রান্ত পুতিনের মুখপাত্র
করোনায় আক্রান্ত পুতিনের মুখপাত্র
মঙ্গলবার আলজাজিরা জানায়, মঙ্গলবার রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এই খবর নিশ্চিত করে। - ছবি:

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

মঙ্গলবার আলজাজিরা জানায়, মঙ্গলবার রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এই খবর নিশ্চিত করে। 

 ইউরোপে করোনার নতুন এপিসেন্টার হয়ে উঠে রাশিয়া। প্রতিদিন ১০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছে দেশটিতে। এর মধ্যে পুতিন ঘোষণা দেন, তার সরকার করোনা মোকাবিলায় সফল হওয়ায় লকডাউন শিথিল করতে যাচ্ছে। 

পুতিনের ঘোষণার একদিন পরেই পেসকভের আক্রান্তের খবর এলো। তার অবস্থা কতটা গুরুতর সে সম্পর্কে কোনো আভাস দেননি ৫২-বছর বয়সী এই মুখাপাত্র। 

তবে ইন্টারফ্যাক্সকে পেসকভ বলেন,  হ্যাঁ, আমি অসুস্থ। আমার চিকিৎসা চলছে।

পেসকভ সর্বশেষ কবে রুশ প্রেসিডেন্ট পুতিনের সংস্পর্শে এসেছিলেন সে সম্পর্কে জানা যাচ্ছে না। তবে পুতিন নিজেই গত এপ্রিল থেকে বাড়িতে স্বেচ্ছায় বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন। এর মধ্যে বিজয় দিবস উপলক্ষে  ৯ মে পুতিন ঘরবন্দী থেকে একদিনের জন্য জনসমক্ষে আসেন।

পেসকভ ২০০৮ সাল থেকে পুতিনের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে ২০০০ সালের শুরু থেকে পুতিনের সঙ্গে আছেন তিনি।

এর আগে এপ্রিল মাসের শেষ নাগাদ রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুসটিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই এখন রাশিয়ার অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত দুই লাখ ৩২ হাজারের অধিক মানুষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন দুই হাজার ১১৬ জন মানুষ।