বুধবার, ০৩ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

May 13, 2020, 8:05 p.m.

বরিশালে বেতন-ফি মওকুফসহ তিন দফা দাবিতে বিক্ষোভ
বরিশালে বেতন-ফি মওকুফসহ তিন দফা দাবিতে বিক্ষোভ
বুধবার বেলা সাড়ে ১১ টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। - ছবি:


সকল শিক্ষা প্রতিষ্ঠনে শিক্ষার্থীদের ১ বছরের বেতন-ফি মওকুফসহ তিন দফা দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রীক দল (বাসদ) জেলা ও মহানগর শাখা। সাধারণ শিক্ষার্থীরা ওই বিক্ষোভে সমাবেশ সমাবেশ কর্মসূচিতে অংশ গ্রহণ করে।
 

বুধবার বেলা সাড়ে ১১ টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বরিশাল মহানগর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সাগর দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচিতে প্রধান বক্তা বরিশাল জেলা বাসদ সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, মহামারী করোনার সময়ের সারা দেশের শিক্ষার্থীরা লকডাউনের কারণে আটকে পড়ায় বাড়ি ফিরতে পারেনি। এসব শিক্ষার্থীরা টিউসনি করতে পারছেনা অথচ ম্যাচ ভাড়া দিতে হচ্ছে। এই ম্যাচ ভাড়া মওকুফের জন্য সরকারের বরাদ্দ দিতে হবে। একই সঙ্গে এ বছরের শিক্ষার্থীদের বেতন-ফি মওকুফ করতে হবে। এই মুহূর্তে শিক্ষার্থীদের ওপর নতুন করে বোঝা চাপানো যাবে না। সরকারের অনলাইন ক্লাশ করার বিষয়ে মনিষা বলেন, এখন পর্যন্ত সারা দেশের শিক্ষার্থীরা ইন্টারনেট সুবিধায় আসেনি। পর্যাপ্ত ইন্টারনেট সুবিধা ছাড়া বাংলাদেশে যে অনলাইন ক্লাস শুরু হচ্ছে তা বাতিল করার আহ্বান জানান তিনি।

এসময় আরো বক্তব্য রাখেন শিক্ষার্থী লিমা আক্তার, সাজেদ ইসলাম, ফারাবি, রেজোয়ান রায়, এমদাদুল হক, ইমন, সাইফুল ইসলাম প্রমুখ।