বুধবার, ০৩ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

May 13, 2020, 8:13 p.m.

বরিশালে সংবাদপত্র বিক্রয়কর্মীদের মাঝে পুলিশের খাদ্য সহায়তা প্রদান
বরিশালে সংবাদপত্র বিক্রয়কর্মীদের মাঝে পুলিশের খাদ্য সহায়তা প্রদান
বুধবার বরিশাল জিলা স্কুল মাঠে বরিশাল সংবাদপত্র বিক্রয় কর্মী সমিতির সদস্যদের মাঝে খাদ্য সামগ্রি তুলে দেওয়া হয়। - ছবি:


বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম বলেছেন, প্রাণঘাতী কোভিড-১৯ দেশব্যাপি এক কঠিন মহামারীর নাম। দেশের পুলিশ শুধু আইন শৃঙ্খলা কাজেই জড়িত থাকার মাঝে আটকে নেই। পুলিশ বাহিনীর সদস্যরা করোনার এই দুর্যোগের মধ্যে দুস্থ, অসহায় ও কর্মহীন সাধারণ মানুষের পাশে থাকার সর্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছে। করোনা প্রাদুর্ভাব মোকাবেলার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী  প্রতিটি মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন। পুলিশ সার্বক্ষণিক মাঠে থেকে সরকারের নির্দেশনা বস্তবায়ন করছে।

 বুধবার দুপুর ১২টার সময় বরিশাল জিলা স্কুল মাঠে বরিশাল সংবাদপত্র বিক্রয় কর্মী সমিতির সদস্যদের মাঝে খাদ্য সামগ্রি তুলে দিতে গিয়ে এসব কথা বলেন। এসময় ডিআইজির পক্ষ থেকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল ও কেজি তেলসহ খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।
খাদ্য সামগ্রি তুলে দিয়ে তিনি বলেন, আমি নিজ থেকে দেখেছি বরিশালে প্রতিদিন ভোরের সূর্যের আলো জলে উঠার পূর্বেই সংবাদ পত্র নিয়ে পাঠকদের দুয়ারে হাজির হত। এই করোনার দুর্যোগের ছোবলের হকাররা আজ অসহায়ভাবে  দিন কাটাচ্ছেন। সে কারণে তাদের পাশে এসে একটু দাঁড়াবার চেষ্টা করেছি। সরকারের বাইরে বিত্তবান ব্যক্তি প্রর্যায়ের যারা আছেন তারা এই দুর্যোগের সময় সাধারণ অসহায় মানুষের সেবায় এগিয়ে আসেন তাহলে কোন মানুষকে কষ্টের মধ্যে থাকতে হবে না।
তিনি বলেন, আমাদের মনোবল হারালে চলবে না। এবার আমাদের দেশের কৃষি জমিতে বাম্পার ফলন হয়েছে। তাই কোন খাদ্য সংকট হবে না। আমরা এই মহা সংকট কাটিয়ে উঠতে পারব।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল শহীদ আ. রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন ও বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব কাজী আবুল কালাম আজাদ প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জ অতিরিক্ত ডিআইজি একে এম এহসান উল্লাহ, পুলিশ সুপার হাবীবুর রহমান, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (পদন্নতিপ্রাপ্ত) পুলিশ সুপার আ. রাকিব, বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হক, বাকেরগঞ্জ সার্কেল অফিসার আনোয়ার সাঈদ, এ.এস.পি মাসুম বিল্লাহসহ বিভিন্ন পুলিশ কর্মকর্তা।

খাদ্য সামগগ্রি বিতরণকালে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ পত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি ও বরিশাল এম রহমান এজেন্সি পরিচালক হারুনর রসিদ, কেন্দ্রীয় সদস্য ও বরিশাল আলম বুক স্টলের কর্ণধার আলম সিকদারসহ কেন্দ্রীয় সদস্য ও রকি নিউজ এজেন্সির কর্ণধার মোস্তাফিজুর রহমান দুলাল।

এসময় বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম বরিশাল নগরীর ৩টি সংবাদ পত্র এজেন্সির ৭০ জন সংবাদ পত্র বিক্রয়কর্মীর মাঝে শারীরিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী দেওয়া হয়।