বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

অনলাইন ডেস্ক

May 14, 2020, 11:15 p.m.

অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। - ছবি:


বিশিষ্ট শিক্ষাবিদ, বীর মুক্তিযোদ্ধা, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শিক্ষা ক্ষেত্রসহ ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান এবং ১৯৭১-এর মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে অধ্যাপক আনিসুজ্জামানের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

শেখ হাসিনা তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে ড. আনিসুজ্জামানের স্মৃতিচারণ করে বলেন, আমি ছিলাম স্যারের টিউটোরিয়াল গ্রুপের শিক্ষার্থী।

প্রধানমন্ত্রী এসময় শিক্ষা ক্ষেত্রে তার অনন্য অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে আরও বলেন, তার মত বিদগ্ধ ও জ্ঞানী মানুষের মৃত্যুতে দেশের এক অপূরণীয় ক্ষতি হল। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন বীর মুক্তিযোদ্ধা এবং শিক্ষা ক্ষেত্রে এক উজ্জ্বল জ্যোতিষ্ককে হারাল।

শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও শিক্ষা ক্ষেত্রে জাতি তার অবদান চিরদিন স্মরণ রাখবে। প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মরহুমের ছেলে আনন্দ জামান জানান, অধ্যাপক আনিসুজ্জামান আজ বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়ছিল ৮৩ বছর।