বুধবার, ০৩ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

May 18, 2020, 10:26 p.m.

বিশেষজ্ঞ চিকিৎসক, ধরা খেলেন র‌্যাবের হাতে
বিশেষজ্ঞ চিকিৎসক, ধরা খেলেন র‌্যাবের হাতে
পটুয়াখালীর গলাচিপার পাতাবুনিয়া বাজারে অভিযান চালিয়ে ভূয়া ডাক্তার আটক করেছে র‌্যাব। - ছবি:


পটুয়াখালীর গলাচিপার পাতাবুনিয়া বাজারে অভিযান চালিয়ে এক ভূয়া ডাক্তার আটক করেছে র‌্যাব। জিজ্ঞাসাবাদ শেষে তাকে থানায় সোপর্দ করে র‌্যাব একটি মামলা দায়ের করেছে। আটক ব্যক্তির নাম মো. নুরুজ্জামান তালুকদার (৩৬)। সে পটুয়াখালী সদরের টাউন কালীকাপুর এলাকার মৃত আবুল হাসেম তালুকদারের ছেলে। 

র‌্যাব-৮ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গলাচিপার পাতাবুনিয়া বাজারে মেসার্স তালুকদার মেডিসিন হাউসে প্রাইভেট প্রাকটিসের নামে নুরুজ্জামান তালুকদার নামে এক ব্যক্তি নিজেকে বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে সাধারন মানুষের সাথে প্রতারনা করে আসছিলো। আটক ব্যক্তি চিকিৎসা শাস্ত্রে কোন পেশাদার ডিগ্রী অর্জন না করেও নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে বিভিন্ন ধরনের জটিল ও কঠিন রোগের ভূয়া চিকিৎসা দিচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে গতকাল সোমবার সকালে তাকে আটক করে র‌্যাবের বিশেষ দল।

র‌্যাব জানায়, নুরুজ্জামান তালুকদার মানবিক বিভাগ থেকে এইচএসসি পাস করে নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘ দিন ধরে সাধারণ রোগীদের সাথে প্রতারণা করে আসছিলো। অভিযনের সময় গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার আব্দুল্লাহ আল মামুন আটক মো. নুরুজ্জামান তালুকদারকে ভূয়া ডাক্তার হিসেবে অভিমত ব্যক্ত করেন। 

তাকে গলাচিপা থানায় সোপর্দ করে মামলা দায়ের সহ আইনগত ব্যবস্থা নেয়ার কথা গতকাল দুপুরে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৮।