মঙ্গলবার, ০২ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

May 21, 2020, 8:50 p.m.

লাইন ধরে দূরত্ব রেখেই বাজার করলেন শিক্ষামন্ত্রী
লাইন ধরে দূরত্ব রেখেই বাজার করলেন শিক্ষামন্ত্রী
; বৃহস্পতিবার (২১ মে) দুপুরে তিনি গিয়েছিলেন ধানমন্ডিতে একটি চেইন শপে। - ছবি:

লাইন ধরে নিয়ম মেনে শারীরিক দূরত্ব বজায় রেখেই কেনাকাটা করেছেন একজন মন্ত্রী; করোনা ভাইরাসের সংক্রমণকালে সরকারের একজন মন্ত্রীর এমন নিয়মানুবর্তিতার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ছবিতে লাইনে যাকে দেখা যাচ্ছে, তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি; বৃহস্পতিবার (২১ মে) দুপুরে তিনি গিয়েছিলেন ধানমন্ডিতে একটি চেইন শপে। কিনেছেন নিত্যপণ্য।

শিক্ষামন্ত্রী প্রায় সময়ই নিজে কেনাকাটা করতে যান বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। নিয়ম মেনেই লাইনে দাঁড়িয়েই শারীরিক দূরত্ব বজায় রেখেই এদিনও বাসার জন্য কেনাকাটা করেছেন তিনি।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেন, ছবিটি ধানমন্ডির মীনা বাজারের বাইরের দৃশ্য।

‘দুপুর ২টার দিকে মন্ত্রী মহোদয় ধানমন্ডি ২৭ নম্বরে মীনা বাজারে গিয়েছিলেন শপিং করতে। সেই বাজার থেকে শিক্ষামন্ত্রী নিজের বাসার জন্য চানাচুর, মিষ্টিসহ অন্যান্য পণ্য কিনেছেন এদিনও।’

তিনি নিয়মিতই ওখান থেকে শাখ-সবজিসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করেন জানিয়ে আবুল খায়ের বলেন, ওখানে লাইন ধরে কিনতে হয়। তিনিও সে নিয়ম মেনেই চলেন।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে নির্দিষ্ট দূরত্বে রং দিয়ে বৃত্ত তৈরি করা থাকে। এছাড়া সংক্রমণ এড়াতে মাস্ক পরারও নিয়ম রয়েছে স্বাস্থ্যবিধিতে।

ছবিতে দেখা যায়, শিক্ষামন্ত্রী শারীরিক দূরত্ব নিশ্চিত করার এমন একটি বৃত্তের মধ্যে দাঁড়িয়ে আছেন, তার সামনে ও পেছনের জনও নির্দিষ্ট বৃত্তের মধ্যে আছেন। এমনকি মাস্ক পরতেও ভোলেননি মন্ত্রী।

কেনাকাটার সময় মন্ত্রীর গানম্যান ও ড্রাইভার ছিলেন বলে জানান আবুল খায়ের।

শিক্ষামন্ত্রীর নিয়মানুবর্তিতার কথা উল্লেখ করে আবুল খায়ের বাংলানিউজকে বলেন, শিক্ষামন্ত্রী এয়ারপোর্ট বা এ ধরনের চেইন শপের মতো যে জায়গাতেই যান, তিনি লাইন ধরে বা সংশ্লিষ্ট নিয়ম মেনে চলেন। মন্ত্রী হিসেবে বাড়তি সুবিধা নেন না।