বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

May 22, 2020, 6:58 p.m.

বরিশালে বিধি অমান্য করায় প্রতিষ্ঠান ও ক্রেতাকে জরিমানা
বরিশালে  বিধি অমান্য করায় প্রতিষ্ঠান ও ক্রেতাকে জরিমানা
সংগৃহীত। - ছবি:


 বরিশালে অপ্রয়োজনীয়ভাবে দোকান খোলা রাখায় ও ঈদ কেনাকাটায় স্বাস্থ্যসুরক্ষা বিধি অমান্য করায় ৬ ব্যবসা প্রতিষ্ঠান ও ১৪ ক্রেতাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


শুক্রবার (২২ মে) সকালে নগরীর বিভিন্ন এলাকায় এসব অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ও আতাউর রাব্বী। 

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, বরিশাল নগরের কাঠপট্টি, চকবাজার ও গির্জা মহল্লা এলাকায় অভিযান পরিচালনা করেন জিয়াউর রহমান।

অভিযানকালে স্ত্রী, সন্তানসহ পরিবারের সবাইকে সঙ্গে করে কেনাকাটা করতে বের হয়ে করোনা সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি করায় ১৪ ক্রেতাকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনের ২৫ (২) ধারায় ৫০০ টাকা করে মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একাধিকবার সতর্ক করা সত্ত্বেও স্বাস্থ্যবিধি না মানায় ও শাটার বন্ধ অবস্থায় ভেতরে ২৫-৩০ জন ক্রেতা সমাগম ঘটিয়ে পণ্য বিক্রি চালু রাখায় গির্জা মহল্লা এলাকার ‘বৈশাখী’ নামক একটি পোশাকের দোকানকে সিলগালা ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। 

অপরদিকে নগরের গির্জা মহল্লা, চকবাজার, পুলিশ লাইন ও ফলপট্টি এলাকায় অভিযান চালিয়ে ৫ দোকানকে ১৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করেন আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বী। 


অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাব-৮-এর একটি টিম ও কোতোয়ালি মডেল থানাপুলিশের একটি টিম সহায়তা করে।

ঈদের কেনাকাটায় সামাজিক দূরত্ব রক্ষা ও স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে জেলা প্রশাসনের এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।