শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

তপতী সরকার,লালমোহন প্রতিনিধি

May 22, 2020, 8:40 p.m.

ধানক্রয়ে কৃষকদের নিয়ে উন্মুক্ত লটারী এমপি শাওনের
ধানক্রয়ে কৃষকদের নিয়ে উন্মুক্ত লটারী এমপি শাওনের
শুক্রবার উপজেলা পরিষদে ধান ক্রয় করার লক্ষ্যে উন্মুক্ত লটারীর আয়োজন করেছেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। - ছবি:

ভোলার লালমোহনে ন্যায্যমূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি বোরো ধান ক্রয় করার লক্ষ্যে উন্মুক্ত লটারীর আয়োজন করেছেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।
শুক্রবার উপজেলা পরিষদে সামাজিক দূরত্ব বজায় রেখে ৩ হাজার ৫৪২ জন কৃষকের মধ্যে এ লটারী হয়। এর মধ্যে ৪৫২ জন কৃষকের নাম লটারীতে চূড়ান্ত করা হয়েছে। প্রতিজন কৃষকের কাছ থেকে ২ মে: টন করে ৯০৫ মে: টন ধান এ বছর ক্রয় করা হবে। প্রতিমন ধান ১ হাজার ৪০ টাকা করে ক্রয় করা হবে।

লটারী পরিচালনাকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমপি শাওন বলেন, কৃষকরাই দেশের অমূল্য সম্পদ। তাদের মাথার ঘাম পায়ে পেলে বাংলাদেশকে আজ খাদ্য ঘাটতির দেশে পরিণত করেছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের দিকে দৃষ্টি দিয়েছেন।

এছাড়া এমপি শাওন সকালে ধলীগৌরনগর ইউনিয়নের দালাল বাজার সেরাজিয়া মাদ্রাসা ও মঙ্গলসিকদার কওমী মাদ্রাসা মাছে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

এসময় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা এএসএম শাহাবুদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: আব্দুল মালেক তালুকদার প্রমূখ উপস্থিত ছিলেন।