বুধবার, ১২ আগষ্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

অনলাইন ডেস্ক

May 23, 2020, 4:04 a.m.

গ্রামে না যাওয়ার অনুরোধ স্বাস্থ্য অধিদপ্তরের
গ্রামে না যাওয়ার অনুরোধ স্বাস্থ্য অধিদপ্তরের
সংগৃহীত। - ছবি:

 

ঈদের ছুটিতে শহর ছেড়ে কাউকে গ্রামে না যাওয়ার অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। যে যেখানে আছেন, তাকে সেখানেই অবস্থান করার আহ্বান জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তর বলছে, গ্রামে যাওয়ার কারণে করোনা সংক্রমণের ঝুঁকি অনেক বেড়ে যেতে পারে।

শুক্রবার (২২ মে) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে শহর ছেড়ে গ্রামে না যাওয়ার অনুরোধ জানান স্বাস্থ্য অধিদপ্তররের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বর্তমান পরিস্থিতি করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধাবস্থা এবং সবাইকে লড়াইয়ের মানসিকতা ধারণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘যে যেখানে আছেন, সেখানেই অবস্থান করুন। শহর থেকে গ্রামের দিকে যাবেন না।’

তিনি বলেন, ‘যে প্রিয় আত্মীয়-স্বজনের সঙ্গে মিলিত হওয়ার জন্য শহর থেকে গ্রামে যেতে চাচ্ছেন, আপনার কারণে সেই প্রিয়জন না ঝুঁকিতে পড়েন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি মন্ত্রণালয় জনগণের কল্যানে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, মানুষের জন্য কাজ করতে গিয়ে অনেক চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, জনপ্রতিনিধি এবং সাংবাদিকসহ অনেকেই অসুস্থ হয়েছেন এবং মারাও গেছেন। অনুগ্রহ করে সহযোগিতা করুন, সরকারেরর সব নির্দেশনা মেনে চলুন এবং চলাচল বন্ধ করুন। নিজে সুস্থ থাকুন এবং প্রিয়জনকে সুস্থ রাখুন।

বুলেটিনে জানানো হয়, গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর আজ সংক্রমণের ৭৬তম দিনে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ২৪ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৩০ হাজার ২০৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৪৩২ জনের।