বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

অনলাইন ডেস্ক

May 24, 2020, 10:53 p.m.

আইপিএল’র সম্ভাবনা দেখছেন না ক্রীড়ামন্ত্রী
আইপিএল’র সম্ভাবনা দেখছেন না ক্রীড়ামন্ত্রী
সংগৃহীত। - ছবি:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর নিয়ে অনিশ্চয়তা কথা শুনিয়েছেন ভারতের কেন্দ্রীয় সরকারের ক্রীড়ামন্ত্রী কিরন রিজিজু। জানিয়েছেন, নিকট ভবিষ্যতে ভারত কোনো ধরনের আন্তর্জাতিক ইভেন্ট আয়োজন করবে না।

ক্রীড়া মন্ত্রী এটাও জানিয়েছেন, করোনা পরবর্তী সময়ে ফাঁকা স্টেডিয়ামে স্পোর্টস ইভেন্টগুলো হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। এই পরিবেশের সঙ্গে  ক্রীড়ানুরাগীদের অভ্যস্ত হতে হবে।

ধারণা করা হচ্ছিল, অস্ট্রেলিয়া অনুষ্ঠেয় টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ আয়োজন স্থগিতের ঘোষণা দিলে অক্টোবর-নভেম্বর উইন্ডোয় আইপিএল’র ত্রয়োদশ আসরটি মাঠে গড়াতে পারে। কিন্তু ক্রীড়ামন্ত্রীর এমন বক্তব্য তা নিয়ে অনিশ্চয়তা বাড়িয়ে দিয়েছে।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রিজিজু বলেছেন, “দেশের মাটিতে স্পোর্টস ইভেন্ট ফেরাতে আমরা উদ্যোগী হয়েছি। কিন্তু তার আগে অ্যাথলেটদের প্রস্তুতি নিয়ে আমাদের ভাবতে হবে। যা পরিস্থিতি তাতে খুব শিগগির কোনো টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয় দেশের মাটিতে।”

“আমাদের সাম্প্রতিক পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া শিখতে হবে। বর্তমান পরিস্থিতিতে আগামীদিনে দর্শকহীন স্টেডিয়ামেই ম্যাচ আয়োজন করতে হবে আমাদের।” আইপিএলের ত্রয়োদশ সংস্করণ আয়োজনের বিষয়ে নির্দিষ্টভাবে জিজ্ঞেস করা হলে ক্রীড়ামন্ত্রী স্পষ্ট বলেন, “কোনো টুর্নামেন্ট দেশের মাটিতে আয়োজন করার বিষয়ে পরিস্থিতি পর্যালোচনা করে একমাত্র সিদ্ধান্ত গ্রহণ করবে সরকার। কোনো ক্রীড়া ইভেন্ট আয়োজনের জন্য মানুষের জীবন আমরা বিপদের মুখে ঠেলে দিতে পারি না।”