রবিবার, ০৫ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

June 2, 2020, 4:37 p.m.

বরিশালে অতিরিক্ত বাস ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন
বরিশালে অতিরিক্ত বাস ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন
অতিরিক্ত ভাড়া প্রত্যাহারের দাবি - ছবি:

করোনা প্রাদুর্ভাবের মধ্যে গণপরিবহনের ভাড়া ৬০ ভাগ বাড়ানোয় কর্মহীন মানুষের ওপর নতুন বোঝা চাপানো হয়েছে দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা। অবিলম্বে তারা ওই অতিরিক্ত ভাড়া বাতিলের দাবি করেছেন।

আজ মঙ্গলবার বেলা ১১টা এবং সাড়ে ১১টায় নগরের অশি^নী কুমার হল চত্ত্বরে পৃথক মানবন্ধন ও প্রতিবাদ সভার মাধ্যমে ওই দাবি তোলেন তারা।

পৃথক পৃথক মানববন্ধনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এবং বাম ণনতান্ত্রিক জোটের নেতারা বলেন, দেশব্যাপি কভিড-১৯ করোনা সংক্রমণকালে দীর্ঘদির গৃহবন্দী হয়ে থাকা মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করে। এই সময় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা কোনভাবেই মেনে নেওয়া যায় না। অবিলম্বে অতিরিক্ত ভাড়ার গেজেট প্রত্যাহারের দাবি করেন তারা। একই সঙ্গে তারা করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মৃত্যুর পূর্বে করোনা নমুনা সংগ্রহ না করে মৃত্যুর পরে নমুনা সংগ্রহ করা হাস্যকর দবি করেছেন। এই ধরণের হাস্যকর চিকিৎসা বন্ধের দাবিও করেন নেতারা।

বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্টলীগ বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে  মানববন্ধ কর্মসূচিতে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা সমন্বয়কারী সাইদুর রহমান, ইউনাইটেড  কমিউনিস্টলীগ কেন্দ্রীয় সদস্য নৃপেন্দ্র নাথ বাড়ৈ, বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক জলিলুর রহমান, বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডা. মনিষা চত্রবর্তী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখা সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র বরিশাল জেলার সভাপতি অ্যাড, একে আজাদ প্রমুখ।
এর পরপরই একই দাবিতে বেলা সাড়ে ১১টায় একই স্থানে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা শাখার সভাপতি সম্পা দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বরিশাল মহানগর দর্জি শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক তুষার সেন, বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজ শাখা ছাত্র ইউনিয়ন সভাপতি কিশোর কুমার বালাসহ অন্যরা।