বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

June 5, 2020, 12:47 a.m.

বরিশাল নগরীতে প্রায় ৮৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বিসিসি
বরিশাল নগরীতে প্রায় ৮৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বিসিসি
বরিশাল সিটি করপোরেশন। - ছবি: ভোরের আলো।

করোনা ভাইরাস (কোভিড ১৯) মোকাবেলায় বরিশাল নগরীর কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা অব্যাহত রেখেছে বরিশাল সিটি করপোরেশন। এখন পর্যন্ত প্রায় ৮৪ হাজার পরিবারকে  বাসায় বাসায় গিয়ে  খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত ৩০মার্চ থেকে বরিশাল নগরীর কর্মহীন মানুষের বাসায় গিয়ে খাদ্য সামগ্রী চাল, মসুর ডাল, আলু ও দুটি সাবান, পৌঁছে দেয়ার উদ্যোগ নেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। প্রথমে মোট ৫৭ হাজার ১৭১ পরিবারকে সহায়তা দেয়া হয় । ঈদের দুইদিন বন্ধ থাকার পর আবার দ্বিতীয় পর্যায়ে পুনরায় ওই সহায়তার  কার্যক্রম শুরু হয়। এখন পর্যন্ত মোট ৮৩ হাজার ৫৮৪ পরিবারের কাছে এ সহায়তা পৌঁছে দেয়া হয়েছে। ওই কার্যক্রম পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

এছাড়াও বিসিসি বিভিন্ন কর্ম তৎপরতা অব্যাহত রেখেছে। এদিকে করোনার নমুনা সংগ্রহে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি মেয়রের নির্দেশে বিসিসির স্বাস্থ্য শাখা থেকেও একটি টিম মাঠ পর্যায়ে কাজ করছে। ওই টিম এখন পর্যন্ত বরিশাল মেট্টোপলিটন পুলিশের ৬ শতাধিক সদস্যের নমুনা সংগ্রহ করেছে। এছাড়া ডেঙ্গুর বিস্তাররোধে মশক নিধন কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। অপরদিকে পানি সরবরাহ বিভাগে নগরজুড়ে জীবনানুনাশক স্প্রে ছিটানোর পরিধী আরো বৃদ্ধি করা হয়েছে।