রবিবার, ০৫ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

June 6, 2020, 10:54 p.m.

বরিশালে করোনায় লকডাউন বাড়িতে ওষুধ ও খাবার দিতে চায় বাসদ
বরিশালে করোনায় লকডাউন বাড়িতে ওষুধ ও খাবার দিতে চায় বাসদ
শনিবার দুপুর ১২টায় নগরীর ফকিরবাড়ি রোডের নিজস্ব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে | - ছবি:


বরিশালে করোনায় আক্রান্ত রোগীদের বাড়ি লকডাউন করলেও তাদের বাড়িতে ওষুধ ও খাবার পৌঁছানো হচ্ছে না। লকডাউনের রোগীদের ওষুধ ও প্রয়োজনীয় সেবা প্রদানে স্থানীয় প্রশাসন অপারগতা জানিয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলবাসদ।

শনিবার দুপুর ১২টায় নগরীর ফকিরবাড়ি রোডের নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত  বক্তব্যে এমন অভিযোগ করেন জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী।

লিখিত বক্তব্যে বাসদ নেতা ডা. মণিষা অভিযোগ করেন, লকডাউন তুলে দেওয়ার পর সারা দেশের মতো বরিশালেও করোনার প্রকোপ বাড়ছে। করোনা আক্রান্ত রোগীদের বাসা-বাড়ি লকডাউন করে দিচ্ছে প্রশাসন। কিন্তু রোগীসহ ওইসব পরিবারের সদস্যদের খাবার, চিকিৎসা, প্রয়োজনীয় ওষুধ সরবারহ এবং হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা দেয়ার বিষয়টি এড়িয়ে যাচ্ছে প্রশাসন। আক্রান্তরা বরিশাল জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করলেও তারা (প্রশাসন) করোনায় আক্রান্তদের সহযোগিতা করতে অক্ষমতার কথা জানিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেন বাসদ নেতা ডা. মনিষা। একই সঙ্গে তিনি বলেন,  প্রশাসন না পাড়লে কোভিড আক্রান্ত লকডউনে থাকা ব্যক্তিদের সকলের ওষুধসহ তাদের পরিবারের প্রয়োজনীয় খাদ্য সরবরাহের দায়িত্ব নিতে চায় বাসদ।

লিখিত বক্তব্যে ডা. মনিষা বলেন, রাজনৈতিক দল হিসেবে বাসদ মনে করে এই সংকটের মুহূর্তে মানুষের পাশে থাকা দরকার। তাই আজ থেকে বরিশাল নগরীর করোনা আক্রান্ত সকল লকডাউন বাসায় খাবার, ওষুধ ও কাউন্সিলিংসহ সকল দায়িত্ব স্বেচ্ছায় গ্রহণ করার ঘোষণা দেন। বাসদের হটলাইনে- ০১৫৭২৩১৪০৮৫, ০১৪০৯১৬০০৪২ ও ০১৭১১২২৭৫১৯ ফোন করলে করোনা আক্রান্ত সকল লকডাউন বাসায় ওষুধসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ারও ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে। 

এ সময় জেলা বাসদ আহবায়ক ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সুজন সিকদার, রিক্সা শ্রমিক ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি মনিরুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।