শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

June 29, 2020, 9:01 p.m.

বরিশাল বিভাগে নতুন করে ১১৩ জনের করোনা শনাক্ত, ৩ জনের মৃত্যু
বরিশাল বিভাগে নতুন করে ১১৩ জনের করোনা শনাক্ত, ৩ জনের মৃত্যু
ভোরের আলো - ছবি:


বরিশাল বিভাগের ৬ জেলায় নতুন করে আরও ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মৃত্যু হয়েছে ৩জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শ্রামল কৃষ্ণ মন্ডল এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘন্টায় ১১৩জন সহ বরিশাল বিভাগে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭২২জন।


২৪ ঘন্টায় ৩জনসহ এ পর্যন্ত বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ৫৭ জনের। অপরদিকে গত ২৪ ঘন্টায় ৬০ জনসহ এ পর্যন্ত বরিশাল বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৪৩জন। হিসেব অনুযায়ী সোমবার পর্যন্ত বরিশাল বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিলো ১ হাজার ৯২২জন। 
বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শ্রামল কৃষ্ণ মন্ডল জানান, গত ২৪ ঘন্টায় বরিশাল জেলা ও মহানগরীতে নতুন করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলা ও মহানগরীতে করোনায় আক্রান্তের সংখ্য ১ হাজার ৪৫৯জন। এর মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ২২জনের। 

পটুয়াখালী জেলায় গত ২৪ ঘন্টায় ৪২জনসহ মোট আক্রান্ত হয়েছেন ৩৬৮জন। মৃত্যু হয়েছে ১৭জনের। ভোলায় নতুন করে ১৪জন এবং এ পর্যন্ত ২৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩জন। পিরোজপুর জেলায় গত ২৪ ঘন্টায় ১১জন এবং মোট আক্রান্ত হয়েছেন ২০৫জন। মৃত্যু হয়েছে ৫ জনের। বরগুনা জেলায় নতুন করে ৯জনসহ মোট আক্রান্ত হয়েছেন ২২৩জন। মৃত্যু হয়েছে ২জনের। ঝালকাঠী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। তবে সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা সর্বনি¤œ ১৯৩জন। এ পর্যন্ত ঝালকাঠী জেলায় করোনা আক্রান্ত হয়ে৮জনের মৃত্যু হয়েছে। 

করোনা সংক্রামণ থেকে বাঁচতে অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া, ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক পড়া, কমপক্ষে ২০ সেকেন্ড করে বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং সকলকে শারীরিক দূরত্ব রক্ষা করার আহ্বান জানান ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল।