শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

June 30, 2020, 9:04 p.m.

বরিশালে নকল ওষুধ ও স্যানিটাইজার বিক্রির দায়ে ৪ ফার্মেসীকে আর্থিক দন্ড
বরিশালে নকল ওষুধ ও স্যানিটাইজার বিক্রির দায়ে ৪ ফার্মেসীকে আর্থিক দন্ড
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে এবং ওষুধ প্রশাসন ও র‌্যাবের সহায়তায় অভিযান । - ছবি:

 নগরীর কাটপট্টি রোডের ৪টি ফার্মেসীতে অভিযান চালিয়ে প্রায় ২ লাখ টাকা মূল্যের নকল ওষুধ এবং হ্যান্ড স্যানিটাইজার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ওই ৪টি দোকান থেকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে এবং ওষুধ প্রশাসন ও র‌্যাবের সহায়তায় ওই অভিযান পরিচালিত হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, নকল ওষুধ ও হ্যান্ড স্যানিটাইজারসহ করোনা সুরক্ষা সামগ্রীতে ছেয়ে গেছে নগরী। নিয়মিত অভিযানের অংশ হিসেবে গতকাল দুপুরে কাটপট্টির ৪টি ফার্মেসী তল্লাশী চালিয়ে বিপুল পরিমান নকল ওটুধ এবং হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা। এ সময় নকল ওষুধ ও হ্যান্ড স্যানিটাইজার প্রদর্শন ও বিক্রির দায়ে নূর মেডিকেল হলকে ২০ হাজার, মীম মেডিকেল কর্নারকে ৫ হাজার, স্বপ্নীল মেডিকেল হলকে ৫ হাজার এবং আরমান মেডিকেল হলকে ৫ হাজার টাকাসহ মোট ৪টি ফার্মেসী থেকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।