শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

July 1, 2020, 12:10 a.m.

মানবিক সহায়তা নিয়ে ‘সহচরী’
মানবিক সহায়তা নিয়ে ‘সহচরী’
কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়াবার প্রত্য নিয়েই যাত্রা করে ‘সহচরী’। - ছবি:

‘সহচরী’ মানবতার সেবায় এগিয়ে আসা একটি সংগঠন। করোনাকালীন দুর্যোগ মোকাবেলায়  মধ্যবিত্ত পরিবারগুলো যখন হিমশিম খেয়ে যাচ্ছে তখন নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছে সহচরী। ইতোমধ্যে বরিশালের বিভিন্ন প্রান্তে সংগঠনটি তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়াবার প্রত্যয় নিয়েই যাত্রা করে ‘সহচরী’।

করোনাকালীন সময়ে এখন পর্যন্ত মোট ছয়টি ধাপে ১৬১ টি পরিবারকে উপহার সামগ্রি পৌঁছে দিয়েছে তারা। পারিবারিক অস্বচ্ছলতা দূর করতে উপহার হিসেবে অনেককে দেওয়া হয়েছে কাপড়ে ব্লক করার সামগ্রি। যার মাধ্যমে তারা স্বাবলম্বী হতে পারবে।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থী ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করেছেন। শিক্ষার্থী রিকি হায়দার আশা, কাজী সূচনা, ফারজানা ফেরদৌস, তানজিলা  বিশ্বাস মুনিয়া, মাহেরা বিনতে, অনন্যা মুখার্জি, তাজমিম নূর তৃষা, পূজা সাহা, তাহরিম মিম তাদের এই উদ্যোগ নিয়ে যেতে চান আর বেশি অসহায় মানুষের পাশে। তাদের একার পক্ষে এই কাজ করা কঠিন। তাই তারা সহচরীর পক্ষ থেকে সকলের কাছে আন্তরিকভাবে অনুরোধ জানাচ্ছেন তাদের এই কাজে সহযোগী হবার। সামর্থ অনুযায়ী তাদের এই কাজে সহযোগিতা করলে সহযোগিতা পাবে আরো অনেক অসহায় মানুষ।

যারা সাহয্য পাঠাতে চান তাদেরকে  রিকি হায়দার আশা ০১৬২৯৪২৬৯৪০ এই মুঠোফোন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন। বিকাশ অথবা সরাসরিও সহযোগিতা করতে পারেন। সরাসরি সহযোগিতা দিতে কাজী সূচনার এই নম্বরেও ০১৭৩৫৮৭৯০৪৬ যোগাযোগ করতে পারেন। অথবা নিউ সার্কুলার রোড, পেস্কার বাড়ি, (বায়তুল ফালাহ্ মসজিদ সংলগ্ন গলি) বরিশাল।