শুক্রবার, ০৭ আগষ্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

July 1, 2020, 5:43 p.m.

বরিশালে ইমাম-মুয়াজ্জিনদের ওরিয়েন্টেশন কোর্স শুরু
বরিশালে ইমাম-মুয়াজ্জিনদের ওরিয়েন্টেশন কোর্স শুরু
নগরীর কাশীপুরে ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয়ের ইমাম প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত। - ছবি:

 

বরিশালে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের অনুদানের চেক প্রদান এবং জেলা পর্যায়ে ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।

 বুধবার বেলা ১১টায় নগরীর কাশীপুরে ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয়ের ইমাম প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে এই সহায়তা প্রদান এবং দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের শুভ উদ্বোধনী অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মো. আলম হোসেনের সভাপতিত্বে ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফিল্ড অফিসার রেজা মো. মহসীন। এছাড়া অনুষ্ঠানে প্রশিক্ষণার্থী এবং সহায়তা গ্রহণকারী ইমাম মুয়াজ্জিনবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিরা প্রশিক্ষণের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। যারা এই অনুদানের আওতার বাইরে রয়েছেন সেই সব ইমাম-মুয়াজ্জিনকে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্য হওয়া, দেশের করোনাময় পরিস্থিতি এবং এ থেকে উত্তরণের উপায় সম্পর্কে নানা দিক নির্দেশনা দেন অতিথিরা। 

অনুষ্ঠানের শেষ দিকে বরিশাল বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইমাম-মোয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট থেকে জেলার ১০ উপজেলায় ২০জন করে মোট ২০০ জন ইমাম-মুয়াজ্জিনকে ৫ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করা হয়।