শনিবার, ০৮ আগষ্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

ভোরের আলো রিপোর্ট

July 1, 2020, 11:35 p.m.

১ জুলাই বরিশাল জেলায় আক্রান্ত ৪৭ জন
১ জুলাই বরিশাল জেলায় আক্রান্ত ৪৭ জন
ভোরের আলো - ছবি:

বরিশাল জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৭জন করোনায় আক্রান্ত হয়েছে। শুরু থেকে আজ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৫৭৭ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় ৪৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এপর্যন্ত জেলায় সুস্থ্য হয়েেেছন ৩৭৯ জন।

আজ বুধবার রাত সাড়ে ১১টায় জেলা প্রশাসনের মিডিয়া সেল ওই তথ্য নিশ্চিত করেছেন।

আজ ১ জুলাই এ জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী কোন ব্যক্তির তথ্য পাওয়া যায়নি। এ জেলায় ২৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। 

আজ সাভারের বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষনা ইনস্টিউট থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাকেরগঞ্জ উপজেলায় ১ জন স্বাস্থ্যকর্মীসহ ৫ জন, মুলাদী উপজেলায় ৩ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ২ জন, গৌরনদী উপজেলায় ২ জন, উজিরপুর উপজেলায় ১ জন, আগৈলঝাড়া উপজেলায় ১ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১ জন সদস্য, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত আমির কুটির এলাকার ৩ জন, কাশীপুর, বগুড়া রোড, বটতলা প্রত্যেক এলাকার ১ জন করে ৩ জন এবং বিভিন্ন ব্যাংকে কর্মরত ৩ জন  সহ মোট ২৪ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। 

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ২ জন, গৌরনদী উপজেলার ১ জন, উজিরপুর উপজেলার ১ জন, সদর উপজেলার রায়পাশা এলাকার ১ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত কাউনিয়া এলাকার ৪ জন, কলেজ এভিনিউ, ধান গবেষনা রোড, নতুন বাজার প্রত্যেক এলাকার ২ জন করে ৬ জন, ব্যাপ্টিস্ট মিশন রোড, সদর রোড, আমির কুটির, রুপাতলি, জিয়া সড়ক প্রত্যেক এলাকার ১ জন করে ৫ জন, ১ জন ব্যাংকার, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১ জন সদস্য, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন স্টাফসহ ২৩ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। 

উল্লেখ্য, গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৪৭ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে