সোমবার, ০৩ আগষ্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

July 2, 2020, 7:11 p.m.

বরিশালে করোনা টেস্ট ফি বাতিলের দাবিতে মানববন্ধন
বরিশালে করোনা টেস্ট ফি বাতিলের দাবিতে মানববন্ধন
বরিশাল নগরীর অশি^নী কুমার হলের সম্মুখে ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত। - ছবি:


বরিশালে করোনা মহামারী নিয়ন্ত্রণের পরিকল্পনা গ্রহণে সরকারের ব্যর্থতার প্রতিবাদ এবং করোনা টেস্ট ফি বাতিলেরর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরীর অশি^নী কুমার হলের সম্মুখে ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে করোনা মহামারী আকার ধারণ করেছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার কোন কার্যকরী পদক্ষেপ নিতে পারেনি। দিন যতই যাচ্ছে দেশের মানুষের দুঃখ-দুর্ভোগ ততই বাড়ছে। করোনা নিয়ন্ত্রণে বহির্বিশ্বের দেশগুলোর তৎপরতা প্রশংসনীয় হলেও বাংলাদেশ সরকারের তৎপরতা নেই বললেই চলে। এই মহামারীর সময়ে মানুষ বিনামূল্যে চিকিৎসা পাওয়ার কথা, কিন্তু করোনা টেস্ট ফি নির্ধারণ করে দেশের মানুষের উপর নতুন করে বোঝা চাপানো হয়েছে। দেশের প্রায় যুবক সমাজসহ অধিককাংশ মানুষ তাদের কর্মসংস্থান হারিয়ে দিশেহারা। এই সময়ে নতুন করে করোনা টেস্ট ফি নির্ধাণ কোনভাবেই কাম্য নয়। এই নির্ধারিত ফি বাতিল করে চিকিৎসা সামগ্রী প্রদান নিশ্চিত করতে হবে। একই সঙ্গে যুব সমাজের জন্য বেকার ভাতা প্রদান ও উপযুক্ত কর্মসংস্থান নিশ্চিত করতে হবে।

মহানগর সভাপতি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম এর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আরমান হোসেন রিয়াদ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ কাওছারুল ইসলাম, বরিশাল মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন (টিটু), দফতর সম্পাদক মাওলানা মিরাজুল ইসলাম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি নাসির উদ্দিন নাইস, ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সহ সভাপতি মুহাম্মাদ জালাল উদ্দিন, মহানগর সহ সভাপতি মাওলানা মুহাম্মাদ আতিক উল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ রফিকুল ইসলাম, জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ মহিউদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল জেলা সভাপতি মুহাম্মাদ মুঈনুল ইসলাম, মহানগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম।