শুক্রবার, ০৭ আগষ্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

হায়াতুজ্জামান মিরাজ, আমতলী

July 3, 2020, 6:10 p.m.

আমতলীতে স্বামী- স্ত্রীসহ তিনজন কররোনায় আক্রান্ত
আমতলীতে স্বামী- স্ত্রীসহ তিনজন কররোনায় আক্রান্ত
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে - ছবি:

বরগুনার আমতলীতে নতুন করে স্বামী- স্ত্রী ও কন্যা করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তের বাড়ীটি লকডাউন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, গত ৩০ জুন আমতলী পৌরসভার ৭নং ওয়ার্ডের হিন্দুপাড়ার বাসিন্ধা স্বামী (৫৪) তার স্ত্রী (৫০) ও তার কন্যা (২১) করোনা উপসর্গ জ্বর কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দেয়। ওই দিন তাদের দেয়া নমুনা পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার রাত সারে ১১টার দিকে তাদের তিন জনের রিপোর্ট হাসপাতালে এসে পৌছায়। রিপোর্টে তাদের সকলকে করোনা পজিটিভ উল্লেখ করা হয়েছে। করোনা আক্রান্ত তিন জনকে হোম আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে আক্রান্তের বাড়ী লকডাউন করে দেয়া হয়েছে।  

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ তানজিরুল ইসলাম জানান, স্বামী-স্ত্রীসহ একই পরিবারের তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের হোম আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছে। 

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, আক্রান্ত পরিবারের বাড়ীসহ আশপাশের বেশ কিছু বাড়ী লকডাউন করে দেয়া হয়েছে। লকডাউন করা বাড়ীর লোকজনকে স্বাস্থ্যবিধি মেনে ১৪ দিন বাড়ীতে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।