সোমবার, ০৩ আগষ্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

ভোরের আলো রিপোর্ট

July 4, 2020, 12:02 a.m.

৩ জুলাই বরিশাল জেলায় আক্রান্ত ৫৬ জন
৩ জুলাই বরিশাল জেলায় আক্রান্ত ৫৬ জন
ভোরের আলো - ছবি:


বরিশাল জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৫৬জন করোনায় আক্রান্ত হয়েছে। শুরু থেকে গত  রাত পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৬৫৭ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় ১২জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এপর্যন্ত জেলায় সুস্থ্য হয়েেেছন ৪৩৫ জন।

আজ শুক্রবার রাত সাড়ে ১১টা ৪৪ মিনিটের সময় জেলা প্রশাসনের মিডিয়া সেল ওই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন জানিয়েছে বরিশাল জেলায় শুক্রবার করোনা আক্রান্ত হয়ে ১জনের মৃত্যু হয়েছে। এপর্যন্ত বরিশাল জেলায় ২৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজ ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ২ জন, আগৈলঝাড়া উপজেলার ২ জন, সদর উপজেলার ১২জনসহ মোট ১৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ সাভারের বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিউট থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ১ জন, সদর জেনারেল হাসপাতালের ২ জন নার্সসহ সদর উপজেলার ১৩ জন মিলিয়ে মোট ১৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

আজ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার ৩ জন, গৌরনদী উপজেলার ২ জন, বাকেরগঞ্জ উপজেলার ১ জন, সদর উপজেলাধীন লাকুটিয়া এলাকার ১ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত রুপাতলি ও বিএম কলেজ প্রফেসর গলি প্রত্যেক এলাকার ৩ জন করে ৬ জন, ফরেস্টার বাড়ি এলাকার ২ জন, ব্রাউন কম্পাউন্ড, বাংলাবাজার, হসপিটাল রোড, ফিশারি রোড, নবগ্রাম রোড, সিএন্ডবি রোড, বগুড়া রোড প্রত্যেক এলাকার ১ জন করে ৭ জন, ব্যাংকে কর্মরত ১ জন, আরআরএফে কর্মরত ১ জন, জেলা পুলিশের ২ জন সদস্যসহ ২৬ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ৭৭ জন, সদর উপজেলায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ১ হাজার ২৭২ জন, উজিরপুর উপজেলায় ৬৮ জন, বাকেরগঞ্জ উপজেলায় ৪৮ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ৩০ জন, হিজলা উপজেলায় ১৯ জন, বানারীপাড়া উপজেলায় ৩৮ জন, মুলাদী উপজেলায় ৩৮ জন, গৌরনদী উপজেলায় ৪৯ জন, আগৈলঝাড়া উপজেলায় ১৮ জন করে মোট ১ হাজার ৬৫৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী গৌরনদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। মেহেন্দীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, মুলাদী উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, গৌরনদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি)সহ অদ্যাবধি জেলা প্রশাসনের ৩ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৫৬ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে