শনিবার, ০৮ আগষ্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

July 5, 2020, 12:01 a.m.

বরিশালে করোনা উপসর্গ নিয়ে রাত পৌনে ১১টায় ১ জনের মৃত্যু
বরিশালে করোনা উপসর্গ নিয়ে রাত পৌনে ১১টায় ১ জনের মৃত্যু
করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু। - ছবি: সুাকন্ত অপি।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১১টায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। তাঁর নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এর আগে ভোর সাড়ে ৫টায় দুইজনের মৃত্যু হয় করোনা ওয়ার্ডে। তাদের মধ্যে একজন করোনা নেগেটিভ ছিলেন এবং একজনের করোনা পজেটিভ।

আজ শনিবার রাত পৌনে ১১টায় করোনা উপর্সগ নিয়ে মারা যান বরিশাল মহানগরের নতুনবাজার এলাকার বাসিন্দা নিমাই বণিক (৬০)।

এর আগে শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে দুইজনই করোনা আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসপতাল কর্তৃপক্ষ জানায়, শনিবার রাত পৌনে ১১টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মহানগরের নতুনবাজার এলাকার বাসিন্দা নিমাই বণিক (৬০)। তাঁকে শনিবার বিকেল পাঁচটায় করোনা উসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। তাঁর নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার ভোর সাড়ে পঁচটায় করোনা আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শফিকুল ইসলাম (৫০) মারা যান। তাঁকে গত ২৮ জুন দুপুর ১২টায় হাসপাতালের করোনা আইসিইউতি ভর্তি করা হয়েছিল। তিনি করোনা পজেটিভ ছিলেন।

একই সময় সুনিল কুমার (৫০) নামে আরো এক রোগী আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি করোনা নেগেটিভ ছিলেন। গত ৫ জুন তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দীর্ঘদিন চিকিৎসা শেষে আইসিইউতে গতকাল তিনি মারা যান।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, শুক্রবার রাত পৌনে ১১টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় একজন এবং ভোর সাড়ে পাঁচটার দিকে করোনা আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় দুইজন রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজনের করোনা পজেটিভ এবং অন্যজন করোনা নেগেটিভ ছিলেন। এই নিয়ে হাসপাতলের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ১১৩ জন রোগী মারা গেছেন। তাদের মধ্যে করোনা পজেটিভ হয়েছে ৪২জন।