শনিবার, ০৮ আগষ্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

ভোরের আলো রিপোর্ট

July 5, 2020, 12:45 a.m.

৪ জুলাই বরিশাল জেলায় আক্রান্ত ২৪ জন
৪ জুলাই বরিশাল জেলায় আক্রান্ত  ২৪  জন
ভোরের আলো - ছবি:

 

বরিশাল জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৪জন করোনায় আক্রান্ত হয়েছে। শুরু থেকে শনিবার রাত পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৬৮১ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় ১৭ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এপর্যন্ত জেলায় সুস্থ্য হয়েেেছন ৪৫২ জন।


শনিবার রাত সাড়ে ১২টার সময় জেলা প্রশাসনের মিডিয়া সেল ওই তথ্য নিশ্চিত করেছেন।


জেলা প্রশাসন জানিয়েছে বরিশাল জেলায় শুক্রবার করোনা আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন। তবে এপর্যন্ত বরিশাল জেলায় ২৮ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।


আজ শনিবার ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী উজিরপুর উপজেলার ৪ জন, সদর উপজেলার ১ জন, গৌরনদী উপজেলার ১ জনসহ মোট ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। 


আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী আগৈলঝাড়া উপজেলার ২ জন, বরিশাল সিটি করপোরেশন অধিভুক্ত রুপাতলি এলাকার ২ জন, সদর রোড, ফরেস্টার বাড়ি, জর্ডন রোড, ব্রাউন কম্পাউন্ড, ভাটিখানা, চৌমাথা, আলেকান্দা, খালপাড়, বগুড়া রোড, কালীবাড়ি রোড প্রত্যেক এলাকার ১ জন করে  ১০ জন, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ২ জন চিকিৎসক ও ১ জন নার্স, সদর জেনারেল হাসপাতালের ১ জন স্টাফসহ মোট ১৮ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। 


এদিকে গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ৭৭ জন, সদর উপজেলায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের  চিকিৎসক, নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ১ হাজার ২৮৯ জন, উজিরপুর উপজেলায় ৭২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ৪৮ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ৩০ জন, হিজলা উপজেলায় ১৯ জন, বানারীপাড়া উপজেলায় ৩৮ জন,  মুলাদী উপজেলায় ৩৮ জন, গৌরনদী উপজেলায় ৫০ জন, আগৈলঝাড়া উপজেলায় ২০ জন করে মোট ১ হাজার ৬৮১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ২৪  জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে