বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

অলিউল্লাহ ইমরান,বরগুনা

July 11, 2020, 4:17 p.m.

বরগুনায় করোনা মোকাবেলায় মতবিনিময় সভা
বরগুনায় করোনা মোকাবেলায় মতবিনিময় সভা
বরগুনা জেলা প্রশাসক সন্মেলন কক্ষে আজ সকাল ১১ টায় "করোনা মোকাবেলায়" কার্যক্রম পর্যালোচনা ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক মতবিনিময় সভা। - ছবি:

বরগুনা জেলা প্রশাসক সন্মেলন কক্ষে আজ সকাল ১১ টায় "করোনা মোকাবেলায় গৃহিত কার্যক্রম পর্যালোচনা ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ও হাসপাতালে স্টাফদের মাঝে N95, সার্জিকাল মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বরগুনা জেলার দায়িত্বে নিয়োজিত সমন্ময়কারী বিদ্যূৎ, জ্বালানী ও খনিজ মন্রনালয়ের সচিব ড,সুলতান আহম্মেদ  প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন। সভার শুরুতে সচিব মহোদয় বরগুনা জেলায় সরকারের এবং স্বাস্থ্য বিভাগের নিয়মনীতি মেনে জেলা প্রশাসনের নেতৃত্বে বরগুনার জনগন করোনা সংক্রামন প্রতিরোধে কাজ করছে এ জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন,আমাদের কে স্বাস্থ্য বিধিমেনে সরকারের প্রতিটি কার্যক্রমে অংশ নিতে হবে। 

মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের উপর ভরসা রেখে ধৈর্য্য সহকারে আমাদের করোনা মোকাবেলা করতে হবে। সভায়, বরগুনা জেলার করোনার সর্বশেষ পরিস্হিতি তুলে ধরেন সিভিল সার্জন ডাঃ হুমাউন শাহিন খান। 

সার্বক্ষণিক জেনারেল হাসপাতালে বিদ্যূৎ সংযোজক,চিকিৎসকের শূন্য পদ পূরন,  হাসপাতালে জনবলের শূন্যপদ পূরন সহ করোনা পরীক্ষা ল্যাব দ্রুত স্হাপন সহ চিকিৎসা সমস্যা তুলে ধরা হয়। 

প্রধান অতিথি তার সমাপনি বক্তব্যে, বরগুনা জেনারেল হাসপাতালে বরগুনার নাগরিকদের পক্ষ থেকে "হাই ফ্লো নাজাল করোনা" মেশিন হস্তান্তর করায় ধন্যবাদ জানিয়ে বলেন, এ ভাবে সচেতন নাগরিকরা সরকারের সহযোগিতা এগিয়ে এসে  বরগুনায় যে দৃষ্টান্ত স্হাপন করেছেন তা বিরল। এভাবে দেশের অপর জেলায়ও একই দৃষ্টান্ত রাখবে বলে তিনি আশা ব্যাক্ত করেন। 

মতবিনিময় সভা শেষে সচিব বরগুনা জেনারেল হাসপাতালে "করোনা ইউনিট" পরিদর্শন করেন। 

মতবিনিময় সভায় আলোচনায় অংশ নেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী, ওয়াহিদুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান,মোঃ শাহাদাত হোসেন, মেয়র বরগুনা পৌরসভা,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, তত্বাবধায়ক জেনারেল হাসপাতাল ডাঃ সোহরাব হোসেন খান,এনজিও ফোরামের সভাপতি আঃ মোতালেব মৃধা, প্রেসক্লাব সভাপতি আ্যাডঃ সন্জ্ঞীব দাস,নাগরিক ফোরামের আহবায়ক মোঃ হাসানুর রহমান ঝন্টু, সাংবাদিক মনির হোসেন কামাল প্রমূখ।