শনিবার, ০৮ আগষ্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

হায়াতুজ্জামান মিরাজ, আমতলী

July 12, 2020, 4:44 p.m.

আমতলীতে পুলিশের এএসআই ও স্বাস্থ্য সহকারীসহ পাঁচজন করোনায় আক্রান্ত
আমতলীতে পুলিশের এএসআই ও স্বাস্থ্য সহকারীসহ পাঁচজন করোনায় আক্রান্ত
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স । - ছবি: ভোরের আলো।

বরগুনার আমতলীতে নতুন করে এক পুলিশের এক এএসআই, স্বাস্থ্য সহকারীসহ পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত সকলে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তের বাড়ীগুলো লকডাউন করে দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, উপজেলার গাজীপুর পুলিশ ফাঁড়ির এএসআই (৩৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী (৫২), কুকুয়া ইউনিয়নের চুনাখালী গ্রামের বাসিন্ধা (৫৫), চাওড়া ইউনিয়নের ঘটখালী গ্রামের বাসিন্ধা (৩৫) ও একই ইউনিয়নের চন্দ্র কালীবাড়ী গ্রামের বাসিন্ধা (২৯ৃৃ) বেশ কিছুদিন ধরে করোনা উপসর্গ জ্বর কাশিতে ভূগতে ছিলেন। গত ৬ ও ৯ জুন তারিখে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনা দেয়। শনিবার রাত ১২ টায় তাদের পাঁচজনের করোনা পজিটিভ রিপোর্ট হাসপাতালে এসে পৌছায়। আক্রান্ত সকলে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়ীগুলো লকডাউন করে দেয়া হয়েছে।  

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ তানজিরুল ইসলাম জানান, আমাদের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ চারজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা সকলে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। 

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ আক্রান্ত সকলের বাড়ী লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে ১৪ দিন বাড়ীতে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য আমতলী উপজেলায় এ পর্যন্ত ৬১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে আক্রান্ত ৮ জন হাসপাতাল আইসোলেশন ও ১৭ জন হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। ৩২ জন হাসপাতাল ও হোম আইসোলেশনে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন।