শনিবার, ০৮ আগষ্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

ইউসুফ হোসেন নিরব ভোলা প্রতিনিধি

July 14, 2020, 12:05 a.m.

ভোলায় দীর্ঘদিন অপেক্ষার পর পিসিআর ল্যাব উদ্বোধন
ভোলায় দীর্ঘদিন অপেক্ষার পর পিসিআর ল্যাব উদ্বোধন
ভোরের আলো - ছবি:


ভোলায় দীর্ঘদিন অপেক্ষার পর পিসিআর ল্যাব গতকাল সোমবার বেলা ১টায় সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ ভিডিও কনফারেন্সর মাধ্যমে উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, সিভিল সার্জন রতন কুমার ঢালী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, তত্ত্বাবধায়ক সিরাজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু ও স্থানীয় নেতাকর্মীরা।

ভোলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক সিরাজুল ইসলাম বলেন, ল্যাবটি স্থাপন শেষ হলেও এতদিন দক্ষ জনবল নিয়োগের অভাবে চালু করা সম্ভব হয়নি। সম্প্রতি ২ জন ল্যাব কনসালটেন্ট, ৫ জন টেকনোলজিস্ট, ৩ জন চিকিৎসক ও ৯ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়েছে ল্যাবটি পরিচালনার জন্য। ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে ল্যাবটি ট্রায়াল সম্পন্ন হয়েছে। দৈনিক প্রায় ১০০টি টেস্ট ল্যাবটির মাধ্যমে করানো সম্ভব হবে বলে জানান তিনি।

হাসপাতাল সূত্র জানায়, ল্যাবটির অবকাঠামো নির্মাণের কাজ সম্পন্ন করেছে গণপূর্ত বিভাগ ও মেশিনারিজ স্থাপন করেছে স্বাস্থ্য বিভাগ। ভোলা গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী কাজী শরীফ উদ্দিন আহমেদ জানান, গত ১০ জুন ল্যাব এর অবকাঠামো নির্মাণের কাজ শেষ করে গণপূর্ত বিভাগ। ভোলায় ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের দ্বিতীয় তলায় প্রায় ৯০০ বর্গ ফুট যায়গায় ৩২ লাখ টাকা ব্যয়ে ল্যাবটি স্থাপন করা হয়।