সোমবার, ০৩ আগষ্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

জহিরুল ইসলাম টুকু, বানারীপাড়া:

July 16, 2020, 8:19 p.m.

বানারীপাড়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন
বানারীপাড়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন
বৃহস্পতিবার (১৬ জুলাই) বরিশালের বানারীপাড়া উপজেলায় বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন - ছবি:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচির ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে বরিশালের বানারীপাড়া উপজেলায় বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম তালুকদার উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে আম-জাম ও কাঠালের তিনটি চারা রোপন করেন। এরপর উপজেলার ১৬ জনের মাঝে ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দকৃত ২০ বান ঢেউটিন বিতরন করেন। সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে ২ জনকে ১০ হাজার টাকা করে ও ৪ জনকে ৫ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকার চেক বিতরন করেন। ইতোপূর্বে বানারীপাড়া-উজিরপুরে আরও ৩ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরন করেন।

এছাড়া কোভিড-১৯ মোকাবেলায় ইসলামিক ফাউন্ডেশনের ইমাম-মুয়াজ্জিন কল্যান ট্রাস্ট থেকে উপজেলার ২০ জন ইমাম-মুয়াজ্জিনকে ৫ হাজার টাকা করে চেক প্রদান করেন। এসময় সংসদ সদস্য শাহে আলম তালুকদার ইমাম-মুয়াজ্জিনদের উদ্দেশ্যে বলেন, প্রতি ওয়াক্ত নামাজের শেষে আপনারা মুসল্লিদের মাস্ক পরিধান করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়ার ব্যাপারে সতর্ক করবেন। সতর্কতা অবলম্বন জাতিকে করোনা থেকে অনেকটা মুক্ত রাখতে পারবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, তিন মাস পরে করোনা প্রতিষেধক আমাদের মাঝে চলে আসবে। আশাকরি এরপরে আমরা করোনামুক্ত হতে পারব।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ; বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. গোলাম ফারুক; উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদা; উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা, বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ড; বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমন; এশিয়ান টিভির বানারীপাড়া প্রতিনিধি জহিরুল ইসলাম টুকু সহ উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তাগন।