বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

অনলাইন ডেস্ক

July 25, 2020, 1:43 p.m.

দেশে ফিরলেন ৮১২ বাংলাদেশি জেদ্দা ও কাতার থেকে
দেশে  ফিরলেন ৮১২ বাংলাদেশি জেদ্দা ও কাতার থেকে
দেশে ফিরলেন ৮১২ বাংলাদেশি - ছবি:

সৌদি আরবের জেদ্দা ও কাতারের দোহা থেকে দেশে ফিরলেন ৮১২ বাংলাদেশি। শনিবার সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

তথ্য মতে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে সৌদি আরবের জেদ্দা থেকে দেশে ফিরেছেন ৪১৪ বাংলাদেশি। শনিবার সকাল সাড়ে ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনায় সৌদি আরবে আটকা পড়েন এসব বাংলাদেশি। ফ্লাইট চলাচল বন্ধ থাকায় বাংলাদেশ ও সৌদি সরকারের সহযোগিতায় শনিবার দেশে ফেরেন এসব বাংলাদেশি নাগরিক।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এতথ্য নিশ্চিত করেন।

কোভিড-১৯ সংক্রান্ত দু’দেশের সরকারের নির্দেশনা অনুযায়ী ভ্রমণ করায় কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়নি বলেও জানান এ কর্মকর্তা।

অন্যদিকে কাতারের রাজধানী দোহা থেকে দেশে ফিরেছেন ৩৯৮ বাংলাদেশি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শনিবার সকাল সোয়া ৬টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, করোনায় কাতারে আটকা পড়েন এসব বাংলাদেশি। ফ্লাইট চলাচল বন্ধ থাকায় বাংলাদেশ ও কাতার সরকারের সহযোগিতায় দেশে ফেরেন ৩৯৮ বাংলাদেশি নাগরিক। কাতারে কর্মরত প্রবাসী বাংলাদেশিরাও রয়েছেন ফেরার তালিকায়।


ভোরের আলো/ভিঅ/২৫/২০২০