মঙ্গলবার, ২২ সেপ্টেম্বার ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

July 26, 2020, 9:53 p.m.

বরিশালে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষার্থীদের অনুদানের চেক বিতরণ
বরিশালে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষার্থীদের অনুদানের চেক বিতরণ
রোববার বেলা ১১টায় বরিশালের জেলা প্রশাসন কার্যালয়ের হলরুমে আনুষ্ঠানিকভাবে চেক বিতরণ । - ছবি:


বরিশালে কারিগরি ও মাদ্রাসা বিভাগের ৩টি শিক্ষা প্রতিষ্ঠান, ৪জন শিক্ষক ও ২২৫ জন শিক্ষার্থীদের মাঝে ১৩ লাখ ৪০ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
রোববার বেলা ১১টায় বরিশালের জেলা প্রশাসন কার্যালয়ের হলরুমে আনুষ্ঠানিকভাবে ওই চেক বিতরণ করা হয়।

বরিশাল জেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ২৫ হাজার করে ৭৫ হাজার, ৪জন শিক্ষককে ১০ হাজার করে ৪০ হাজার, ২১জন শিক্ষার্থীকে ৩ হাজার, ১১৩জনকে ৫ হাজার, ৪০জনকে ৬ হাজার এবং ৫১জনকে ৭ হাজার টাকার করে অনুদানের চেক দেওয়া হয়। 

এ সময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসক জানান, করোনা পরিস্থিতির কারনে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে জরুরী ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের বিশেষ অনুদান হিসেবে শিক্ষা মন্ত্রাণালয়ের দুটি বিভাগকে ১০ কোটি টাকার মঞ্জুরী দেয়া হয়। এর মধ্যে কারিগরি ও মাদ্রাসা বিভাগকে দেওয়া হয় ৪ কোটি টাকা। যার মধ্যে বরিশাল জেলার ৩টি কারিগরি ও মাদ্রাসা, ৪জন শিক্ষক এবং ২২৫জন শিক্ষার্থীকে মোট ১৩ লাখ ৪০ হাজার টাকা অনুদানের চেক দেয়া হয়। 
এ সময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস, এনডিসি মো. শাহাদাৎ হোসেন, সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, বরিশাল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন এবং সাংবাদিক সাইফুর রহমান মিরণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।