সোমবার, ০৩ আগষ্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

July 30, 2020, 7:40 p.m.

যা প্রকাশ না করলে দেশের ক্ষতি হবে সেটা অবশ্যই প্রকাশ করা উচিত - প্রাণী সম্পদ মন্ত্রী
যা প্রকাশ না করলে দেশের ক্ষতি হবে সেটা অবশ্যই প্রকাশ করা উচিত - প্রাণী সম্পদ মন্ত্রী
বৃহস্পতিবার বেলা ১১ টায় বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের আয়োজন। - ছবি:


বরিশালে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ.ম রেজাউল করীম বলেছেন, অকারণে কাউকে হয়রানী বা যেটা যুক্তিসঙ্গত নয় সেটা সংবাদ মাধ্যমে যেমন প্রকাশ করা থেকে বিরত থাকা উচিত। তেমনি আবার যেটা প্রকাশ না করলে মানুষের, সমাজের, দেশের ক্ষতি হবে সেটা অবশ্যই প্রকাশ করা উচিত। আমি বলবো আমার সমালোচনা করুন, তবে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিন।


করোনাকালীন পরিস্থিতিতে বরিশাল বিভাগের মূল ধারার সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী শ.ম. রেজাউল করিম।

 বৃহস্পতিবার বেলা ১১ টায় বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের আয়োজনে বরিশাল সাংবাদিক ইউনিয়ন(জেইউবি) এর সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করীম।
মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেস্ট ক্রাইসিস ম্যানেজার। তিনি জানেন কিভাবে ক্রাইসিসে কাজ করতে হবে। ৭৩ বছর বয়সেও তিনি দিন-রাত কাজ করে যাচ্ছেন। গোটা জাতিকে নিয়ে এগিয়ে যেতে তিনি কখনো হতাশ হননা। তিনি তার কর্মকান্ডের মধ্য দিয়ে আজ অনন্য এক ব্যক্তি।

বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) এর নির্বাহী সদস্য সুশান্ত ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের সদস্য শেখ মামুনর রশীদ, সাংবাদিক শ্রমিক কর্মচারি ঐক্য পরিষদের সদস্য সচিব মতিউর রহমান তালুকদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, সাবেক সভাপাত অ্যাডভোকেট এসএম ইকবাল, পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফেরদৌস খান ইমন। অনুষ্ঠানের সঞ্চলনা করেন বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) সাধারণ সম্পাদক স্বপন খন্দার।

করোনাকালীন পরিস্থিতিতে সাংবাদিকদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সাংবাদিক নেতারা তাদের বক্তব্যে বলেন, ডিজিটাল ও আইসিটি আইনের কারণে সাংবাদিকরা সবসময় অনিরাপদ মনে করে। বিভিন্ন কারণে এ দুটি আইনের অপপ্রয়োগ ও অপব্যবহার চলছে। সাংবাদিকরা কাজ করতে গিয়ে বেশি সমস্যায় পড়ে। এক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনের বিষয়ে সরকারের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বরিশাল বিভাগের ৪ টি জেলার প্রায় ১৪৮জন সাংবাদিকের মাঝে এ সহায়তার চেক তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী।
অনুষ্ঠানের শুরুতে শহীদ জননী প্রয়াত সাহান আরা বেগম এর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।