বুধবার, ১২ আগষ্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

July 30, 2020, 11:13 p.m.

করোনাকালে নিরন্তর ছুটেচলা কর্মকর্তা সাজ্জাদ পারভেজ
করোনাকালে নিরন্তর ছুটেচলা কর্মকর্তা সাজ্জাদ পারভেজ
বৃহষ্পতিবার অসহায় ও দুস্থ পরিবারের বাড়িতে গিয়ে প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্যসামগ্রি পৌঁছে দিয়েছেন । - ছবি:

করোনা প্রাদুর্ভাব শুরুর পর থেকে বরিশালের জেলা প্রশাসন নিরন্তরভাবে কাজ করে চলেছে। আর জেলা প্রশাসনের সঙ্গে যারা নিবিড়ভাবে যুক্ত থেকে কাজ করছেন তাদের একজন হচ্ছেন সাজ্জাদ  পারভেজ। জেলা প্রশাসনের সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাত পারভেজ ঝুঁকি নিয়েই দিন-রাত অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছেন।

 বৃহষ্পতিবার জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনা এবং নিজের আন্তরিকতায় অসহায় ও দুস্থ পরিবারের বাড়িতে গিয়ে প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্যসামগ্রি পৌঁছে দিয়েছেন তিনি।

কেউ কেউ বলেন জেলা প্রশাসনের নির্দেশ তো পালন করতেই হয়। এটা সত্য। সেই নির্দেশনা অনেকেই পালন করেন। কিন্তু শরীরি উপস্থিতি দিয়ে যারা ওই নির্দেশনা পালন করেন তাঁদের মধ্যে অনন্য হচ্ছেন সাজ্জাদ  পারভেজ। বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো তাঁর সমাজসেবা এবং মানবিক কাজের অংশ হয়ে গেছে। ধারাবাহিকভাবে তিনি ওই কাজ করে চলেছেন। 


গতকাল এর অংশ হিসেবে বরিশাল সদর উপজেলার ২৫টি অসহায় পরিবারের প্রত্যেকের বাড়িতে গিয়ে ওই সহায়তা পৌঁছে দেন সাজ্জাত পারভেজ। এর আগে ঈদুল ফিতরের সময়ও করোনা ঝুঁকি জেনেও বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রি পৌছে দিয়েছেন সাজ্জাত পারভেজ। নিরন্তরভাবে করোনা ঝুকির মধ্যে কাজ করার স্বীকৃতি হিসেবে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিষ্ঠা ও সততার পুরষ্কারও পেয়েছেন তিনি।