সোমবার, ০৩ আগষ্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

অনলাইন ডেস্ক

July 31, 2020, 12:31 p.m.

অফিস না করে মাসের পর মাস বেতন
অফিস না করে মাসের পর মাস বেতন
অফিস না করে বেতন - ছবি:

গাজীপুরের কালিয়াকৈরে  খাদ্য গুদামের ভারপ্রাপ্ত নিয়মিত অফিস না করে বেতন উত্তোলন  করার  অভিযোগ উঠেছে।  সরকার ঈদে কর্মকর্তাদের নিজ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দিলেও তিনি আগেই বাড়ি চলে গেছেন। জানা গেছে, সারা দেশে সরকার ঈদে সরকারি অফিসের কোনো কর্মকর্তাকে নিজ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দিলেও গাজীপুরের কালিয়াকৈর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ সেই নির্দেশনাকে অমান্য করে কর্মস্থল ত্যাগ করেছেন বলে অভিযোগ উঠেছে।

নিয়মিত অফিস না করে মাসের পর মাস বেতন উত্তোলন করেন তিনি। অফিসের কাজ থাকলে অফিসে আসেন, অন্যতঅয় বাসায় থেকে অফিস সহকারী ও নিরাপত্তা প্রহরী দিয়ে কাজ করান তিনি। শ্রীপুর উপজেলা থেকে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর কালিয়াকৈর উপজেলায় যোগদান করেন আবুল কালাম আজাদ। কালিয়াকৈর উপজেলায় যোগদানের পর থেকে নিয়মিত অফিস করেন না। ওই অফিসে রয়েছেন আরও একজন অফিস সহকারী ও চার জন নিরাপত্তা প্রহরী। গাজীপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তার স্ত্রী হওয়ায় তিনি অফিসে এসে ক্ষমতার জোর দেখান। 

ওই অফিসের একজন জানান, তিনি নিয়মিত অফিস করেন না  কাজ থাকলে দুই এক দিন আসেন। শুধু হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে চলে যান। আমরা কিছুই বলতে পারি না, তার অধীনে কাজ করতে হয়।
কালিয়াকৈর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, সরকারি কোনো কর্মদিবস থাকলে আমি তা পালন করি। আর ঈদে বাড়ি এসেছি আমার প্রয়োজনে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোকিতুল হাসান জানান, তিনি তো ঢাকায় থাকেন, এজন্য মাঝেমধ্যে আসেন। আমি বিষয়টি দেখবো আর যেন এরকম না হয়। 

গাজীপুর জেলা দায়িত্বরত খাদ্য নিয়ন্ত্রক শিখা আক্তার জানান, ওই কর্মকর্তা গতকালও তো সে অফিস করেছেন। আমি এখন বাহিরে আছি, পরে আপনার সাথে কথা বলবো। গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জনান, ওই কর্মকর্তার বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


ভোরের আলো/ভিঅ/৩১/২০২০