মঙ্গলবার, ২২ সেপ্টেম্বার ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Aug. 5, 2020, 11:20 p.m.

থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুর চিকিৎসায় এগিয়ে এলেন বরিশাল জেলা প্রশাসক
থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুর চিকিৎসায় এগিয়ে এলেন বরিশাল জেলা প্রশাসক
বুধবার বিকেল বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ জেলা প্রশাসকের সহায়তা পৌঁছে দেন। - ছবি:


বরিশালে থ্যালাসেমিয়ায় আক্রান্ত এক শিশুর চিকিৎসায় এগিয়ে এলেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। তাৎক্ষণিক তথ্য জেনে থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিশু আবদুল্লাহর জন্য চিকিৎসা সহায়তাসহ আর্থিক সহযোগিতা দিয়েছেন জেলা প্রশাসন।

 বুধবার বিকেল বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ জেলা প্রশাসকের ওই সহায়তা পৌঁছে দেন।

জানা যায়, বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার উদয় কাঠী ইউনিয়নের হতদরিদ্র, দিনমজুর খলিল খা এর ছেলে শিশু শিক্ষার্থী মো. আব্দুল¬াহ দীর্ঘদিন অসুস্থ্য। থ্যালাসেমিয়া আক্রান্ত আব্দুল¬াহ লিভার, কিডনি সমস্যায় দীর্ঘদিন ভুগতেছে। বাবা-মা ছেলের চিকিৎসার খরচ যোগাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। ছেলের চিকিৎসায় সামর্থ যা ছিল তা শেষ। এখন তার পক্ষে চিকিৎসা করানো সম্ভব না। খলিল শিশু সন্তানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান মানুষের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেছেন। এমনই একটি ছবি সম্বলিত লেখা ওই এলাকার মিজানুর রহমান, ফয়সাল আহেমদ মুন্না নামের কয়েক যুবক ফেইজ বুকে পোষ্ট করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে এমন আবেদনের প্রেক্ষিতে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনায় শিশুটিকে চিকিৎসকের পরামর্শ দিয়ে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সমাজসেবা থেকে প্রয়োজনীয় ওষুধ সরববাহ করা হয়েছে।
সাজ্জাদ পারভেজ জানান, থ্যলাসেমিয়ায় আক্রান্ত শিশুর চিকিৎসা সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। ওই সহযোগিতা তিনি নিজে গিয়ে আক্রান্ত শিশু আবদুল্লাহর বাবার হাতে তুলে দেন। একই সঙ্গে শিশুটির চিকিৎসার জন্য জেলা প্রশাসক মহোদয় সমাজসেবা অধিদফতর হতে পঞ্চাশ হাজার টাকা প্রদান করবেন মর্মে প্রতিশ্রতিও দিয়েছেন।