শনিবার, ১৯ সেপ্টেম্বার ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

অনলাইন ডেস্ক

Aug. 8, 2020, 5:25 p.m.

ক্রিকেট আবারো সাকিবময়
ক্রিকেট আবারো সাকিবময়
ক্রিকেট আবারো সাকিবময় - ছবি: সংগৃহীত

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান সেপ্টেম্বরে ক্রিকেটে ফেরার অনুশীলন শুরু করবেন। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) আবাসিক অনুশীলন ক্যাম্প করবেন তিনি। সাকিবের মেন্টর এবং বিকেএসপির সাবেক প্রধান কোচ নাজমুল আবেদিন বিষয়টি নিশ্চিত করেছেন।

সাকিব বর্তমানে আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা ভোগ করছেন। জুয়াড়ি দিপক আগারওয়ালের সঙ্গে তার যোগাযোগের বিষয়টি আইসিসিকে জানাতে ব্যর্থ হওয়ায় তিনি সাজা ভোগ করছেন। চলতি বছরের ২৯ অক্টোবর শেষ হবে তার নিষেধাজ্ঞার মেয়াদ। এরপরই ক্রিকেটে ফিরতে মুখিয়ে আছেন তিনি।

শ্রীলংকা সফর দিয়েই তার ফেরার গুঞ্জন আছে। সাকিব তাই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার আগেই অনুশীলনে ফিরে নিজেকে প্রস্তুত করতে চান। সেজন্য তিনি নিজ ব্যবস্থাপনায় ইংল্যান্ডে অনুশীলন শুরু করতে চেয়েছিলেন। কিন্তু করোনা প্রাদুর্ভাবের কারণে ইংল্যান্ডে নয় দেশেই অনুশীলন ক্যাম্প করবেন দেশসেরা এই ক্রিকেটার। পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকা বাঁ-হাতি অলরাউন্ডার সাকিব আগস্টের শেষে দেশে ফিরবেন। সেপ্টেম্বরের মাঝামাঝি শুরু করবেন অনুশীলন।

কোচ নাজমুল আবেদিন জানিয়েছেন, ‘সেপ্টেম্বর থেকে সাকিব বিকেএসপিতে আবাসিক অনুশীলন ক্যাম্প শুরু করবে। যদি সাকিব মনে করে, তাহলে তার ক্যাম্পটা এক মাসের বেশি দীর্ঘ হতে পারে। আমরা সাকিবের শরীরের অবস্থা বুঝতে বিকেএসপির ক্রীড়া বিজ্ঞান বিভাগের সহায়তা নেব। যেহেতু আমাদের হাতে বিকেএসপির আবাসকি কোচ এবং ট্রেনাররা আছেন, আমরা আশা করছি, তার সঙ্গে খুব সহজে কাজ করতে পারবো।’

নাজমুল আবেদিন আরও জানান, সাকিবের প্রাথমিক অনুশীলন হবে তার ফিটনেস এবং স্কিল নিয়ে। তারপরে সে বিকেএসপির সেন্ট্রাল উইকেটে অনুশীলন করবে। তিনি জানান, যদি দরকার পড়ে তবে বিকেএসপি থেকে ফিটনেসের প্রয়োজনে বক্সিং এবং অ্যাথলেটিকসের মতো কোচদের সহায়তা নিতে পারবে সাকিব। এছাড়া ব্যবহার করতে পারবে বিকেএসপির জিম ও অন্যান্য সুযোগ-সুবিধা।