শুক্রবার, ১৮ সেপ্টেম্বার ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

ইমন আল আহসান.কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

Aug. 8, 2020, 7:26 p.m.

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি,দুই জেলের লাশ উদ্ধার
বঙ্গোপসাগরে ট্রলার ডুবি,দুই জেলের লাশ উদ্ধার
সংগৃহীত। - ছবি:

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নামবিহীন একটি মাছ ধরা ট্রলার ৭ আগস্ট শুক্রবার সকালে ডুবে যায়।ওই দিন রাত ১১ টার দিকে অন্য ট্রলারের সাহায্যে ইসা সিকদার (৩৫) ও আলম মোল্লা (৫৫) নামে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে। ওই ট্রলারে থাকা ৬ জন জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এরা হলেন মো.নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও মো.রুবেল চৌকিদার । তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়ার পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে । জেলেদের সবার বাড়ী কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে। 

জানা গেছে,উপজেলার চরবালিয়াতলী এলাকার মো.নজরুল মোল্লা’র নামবিহীন একটি ট্রলার ৮ জন জেলে নিয়ে ৬ আগস্ট বৃহস্পতিবার বিকেলে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায়। শুক্রবার ভোররাতে কুয়াকাটা থেকে ৩০ কিলোমিটার গভীরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এসময় জেলেদের মধ্যে দু’জন ঢেঊয়ের তোড়ে হাড়িয়ে যায় । এ সময় ৬ জেলে বয়া (ভাসা) ধরা অবস্থায় ১৬ ঘন্টা ভাসমান থাকার পর অপর একটি ট্রলারের সাহায্যে উদ্ধার করা হয়। বর্তমানে উদ্ধারকৃত জেলেরা সুস্থ রয়েছে  বলে জানা যায়। 

ট্রলারে থাকা জেলে রুবেল চৌকিদার ও পনু খান জানান, সাগরে জাল ফেলানো অবস্থায় হঠাৎ ঝড় শুরু হয় তাৎক্ষনিক ট্রলারটি উল্টে যায় । এসময় সাগরে তারা বয়া ধরে ভাসমান অবস্থায় ছিল । তবে স্রোতের কারনে দু’জন হারিয়ে যায় বলে তারা উল্লেখ করেন ।