শুক্রবার, ১৮ সেপ্টেম্বার ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

অনলাইন ডেস্ক

Aug. 10, 2020, 11:25 p.m.

বন্ধ হয়ে যাচ্ছে নিয়মিত ‘করোনা বুলেটিন’
বন্ধ হয়ে যাচ্ছে নিয়মিত ‘করোনা বুলেটিন’
বুধবার থেকে করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন প্রচারিত হবে না। - ছবি:

বুধবার থেকে করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন প্রচারিত হবে না। 

স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, এখন থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে করোনা সম্পর্কিত সব তথ্য জানিয়ে দেওয়া হবে। 

তিনি জানান, কোনো বিষয়ে অস্পষ্টতা থাকলে অধ্যাপক ডা. নাসিমা সুলতানাসহ আরো একজন অতিরিক্ত মহাপরিচালকের সঙ্গে কথা বলে নিতে পারবেন। 

মার্চ থেকে চার মাস ধরে প্রতিদিন দুপুর আড়াইটায় দেশে করোনা পরিস্থিতির বিস্তারিত তথ্য-উপাত্ত নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিন আয়োজন করে আসছিল স্বাস্থ্য অধিদপ্তর।

তবে স্বাস্থ্য বুলেটিন একেবারেই বন্ধ হয়ে যাচ্ছে না জানিয়ে মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ভবিষ্যতে প্রয়োজন সাপেক্ষে হয় আবারও স্বাস্থ্য বুলেটিন প্রচারিত হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক বলেন, কয়েক মাস ধরে একটানা হেলথ বুলেটিন প্রচার করতে গিয়ে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অসুস্থ হয়ে পড়েছেন। প্রতিদিন আক্রান্ত ও মৃতের খবর পড়তে পড়তে তার ওপর এক ধরনের মানসিক চাপ তৈরি হচ্ছে। সার্বিক বিবেচনায় স্বাস্থ্য বুলেটিন প্রচার বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা দেশ রূপান্তরকে বলেন, আগামীকাল তো আসুক। এর মধ্যে কী সিদ্ধান্ত হয় জানতে পারবেন।

শুরুতে এই ব্রিফিংয়ে আসতেন আইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা; মাঝে-মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের তৎকালীন পরিচালক ডা. আবুল কালাম আজাদও আসতেন।

তবে বুলেটিন চালুর পর অধিকাংশ দিনই সর্বশেষ তথ্য নিয়ে হাজির হচ্ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ডা. নাসিমা সুলতানা।