সোমবার, ১৯ অক্টোবার ২০২০, ৫ কার্তিক ১৪২৭

বরিশাল প্রতিনিধি

Aug. 21, 2020, 9:33 p.m.

২১ আগস্ট স্মরণ,বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের কার্যক্রম উদ্বোধন
২১ আগস্ট স্মরণ,বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের কার্যক্রম উদ্বোধন
শুক্রবার আসর নামাজ আদায়ের পর নতুন কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করেনবিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। - ছবি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নব-নির্মিত কেন্দ্রীয় মসজিদের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। নতুন মসজিদ উদ্বোধনের পরই ২১ আগস্ট স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

শুক্রবার আসর নামাজ আদায়ের পর নতুন কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করেনবিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এ সময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরিচালক, দপ্তরপ্রধান, কর্মকর্তা, কর্মচারি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ, স্থানীয় মুসুল্লীসহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা এবং মসজিদ নির্মাণকারী প্রতিষ্ঠানের ঠিকাদার উপস্থিত ছিলেন।

নবনির্মিত মসজিদে নামাজ আদায়ের পর উপাচার্য মহোদয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় জাতির পিতার স্বপ্নের একটি বিশ্ববিদ্যালয়, জাতির পিতার এ স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপাচার্য মহোদয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫’র ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী তাঁর পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি ২১ আগস্টের গ্রেনেড হামলাকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিতকরণ এবং এর সঙ্গে সংশ্লিষ্ট ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনেরও দাবি জানান। উপাচার্য মহোদয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। 

বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, আধুনিক স্থাপত্য শৈলীর দৃষ্টিনন্দন কারুকার্য খচিত তিনতলা বিশিষ্ট  কেন্দ্রীয় মসজিদটিতে একসঙ্গে ২ হাজার ৫০০ জন মুসুল্লি এক সঙ্গে নামাজ আদায় করতে পারবেন। মসজিদটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় সাত কোটি টাকা। কেন্দ্রীয় এ মসজিদটির নির্মাণ কাজ শুরু  হয়েছিল ২০১৮ সালের জানুয়ারি মাসে।