রবিবার, ২৯ নভেম্বার ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

অনলাইন ডেস্ক

Sept. 2, 2020, 1:16 p.m.

বন্যার্তদের ত্রাণ সহায়তায় মুশফিকের স্বপ্নের ফাউন্ডেশন
বন্যার্তদের ত্রাণ সহায়তায় মুশফিকের স্বপ্নের ফাউন্ডেশন
বন্যার্তদের ত্রাণ সহায়তায় মুশফিকের স্বপ্নের ফাউন্ডেশন - ছবি:

জাতীয় দলকে প্রতিনিধিত্ব করে যে ভালোবাসা মুশফিকুর রহিম পেয়েছেন তা ফিরিয়ে দিতে প্রতিষ্ঠা করেছেন এমআর ফিফটিন ফাউন্ডেশন। মুশফিক বিশ্বাস করেন, এ ফাউন্ডেশন দেশের সাধারণ মানুষের। যারা বাংলাদেশ ক্রিকেট দলকে ভালোবাসে, হাসি-কান্নায় সব সময় পাশে থাকে।

এমআর ফিফটিন ফাউন্ডেশন আত্মপ্রকাশের পর প্রথমবার সাধারণ মানুষের পাশে দাঁড়াল। বন্যাদুর্গত ৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে মুশফিকের স্বপ্নের ফাউন্ডেশন।

মুশফিকুর রহিম অফিসিয়াল ফেসবুকে লিখেন, ‘যতদূর চোখ যায়, শুধু পানি আর পানি। দিগন্তে সবুজের হাতছানি। ভরাট যৌবনা নদীর বুক চিরে এগিয়ে চলা পালতোলা নৌকা আর মাছরাঙার জলকেলি। দর্শানার্থীদের জন্যে চোখ ঝলসানো সৌন্দর্য, আর নদীর দুপাশে বসবাসরত মানুষের জন্যে মূর্তিমান আতঙ্ক।’

বন্যার পানিতে স্বাভাবিক জীবনে হঠাৎ ছন্দপতন। সমস্ত ফসল, বসতবাড়ি পানির নিচে, ভয়ালদর্শন স্রোতে গ্রামের অনেকখানি নদীগর্ভে।চিরকাল খেটে খাওয়া মানুষগুলো আজ বড্ড অসহায়। নিয়তি মেনে নেয়া সজল চোখে, আজ শুধুই সাহায্যের আকুতি। সব খবর জেনে সিদ্ধান্ত নেই, এই মানুষগুলোর কাছে আমার, সামান্য সম্মান মোড়ানো ভালোবাসা পৌছাতেই হবে। এটা আমার দায়িত্ব।

মুশফিকুর রহিম আরো বলেন মহান আল্লাহর অশেষ কৃপায়, গত দুইদিন আগে, বগুড়া জেলার সারিয়াকান্দি থানার বোহাইল ইউনিয়নের অন্তর্গত বোহাইল গ্রাম ও ধারাভার্ষা চরে, বন্যাদুর্গত ৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে আমার স্বপ্নেরফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

ত্রাণ বিতরণের যাবতীয় কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের স্বেচ্ছাসেবকদের প্রতি ভালোবাসা ও সম্মান জানান জাতীয় দলের সাবেক অধিনায়ক।


ভোরের আলো/ভিঅ/২/২০২০